ফটিকছড়িতে কোভিড হাসপাতাল করতে চায় ড. মাহমুদ হাসান ফাউন্ডেশন

51

মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় নিজস্ব অর্থায়নে কোভিড হাসপাতাল করতে চায় ফটিকছড়ির ড. মাহমুদ হাসান ফাউন্ডেশন। ফাউন্ডেশনের একক অর্থায়নে এ হাসপাতাল নির্মাণে সময় নেয়া হবে মাত্র একমাস। হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে করা হবে এবং চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও চিকিৎসাসামগ্রী প্রদানে সরকারের পক্ষ থেকে সহযোগীতা চেয়েছে ড. মাহমুদ হাসান ফাউন্ডেশন।
উল্লেখিত সহযোগীতা প্রদানে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একমত পোষণ করে অনুমতি প্রদান করলে ফটিকছড়িতে ড. মাহমুদ হাসান কোভিড-১৯ হাসপাতাল নির্মাণ কাজ আরম্ভ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ফাউন্ডেশনের মুখপাত্র আহমেদ এরশাদ খোকন। এর পরিপেক্ষিতে ফাউন্ডশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজের পক্ষে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ফটিকছড়ি কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সভাপতি মুহাম্মদ সায়েদুল আরেফিনের কাছে প্রস্তাবনা আকারে আবেদনপত্র গত বৃহস্পতিবার হস্তান্তর করা হয়েছে।
প্রস্তাবনার অনুলিপি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রাম সিভিল সার্জেন, ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য অফিসার, ফটিকছড়ি থানা ও হাসপাতালের প্রস্তাবিত ভূমি সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের কাছে প্রেরণ করা হয়েছে। ফটিকছড়ির বখতপুর, নানুপুর, ফটিকছড়ি পৌরসভা ও পাইন্দং ইউনিয়নে অবস্থিত ফাউন্ডেশনের নিজস্ব ৫টি ভূমির যেকোন একটিতে এ কোভিড হাসপাতাল নির্মাণের প্রস্তাব দেয়া হয়েছে।