প্রধানমন্ত্রীর মুখে রেড ক্রিসেন্টের মানবিক কর্মকাণ্ডের প্রশংসা

2

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বুধবার সকালে গণভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে বোর্ড সদস্যরা বন্যা, করোনা, অগ্নিকাÐ, রোহিঙ্গাসহ মানবসৃষ্ট দুর্যোগকালে রেড ক্রিসেন্ট সোসাইটির তৎপরতা সম্পর্কে অবহিত করেন। তারা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতিষ্ঠার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং ৭৫-এর ১৫ আগস্ট ইতিহাসের জঘন্যতম ও নির্মম হত্যাকাÐের নিন্দা করে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সদস্যদের আত্মার শান্তি কামনা করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগকালে রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকাÐের প্রশংসা করেন এবং বিশেষ করে তরুণ প্রজন্মকে মানবতার সেবায় সম্পৃক্ত করার আহŸান জানান। তিনি উল্লেখ করেন, দেশব্যাপী রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম বিস্তারে বরাবরের মতো তাঁর সরকার ও ব্যক্তিগত সহযোগিতা অব্যাহত থাকবে। সেই সঙ্গে আগামী ৪ বছরের জন্য আইএফআরসির সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাবকে অভিনন্দন জানান।
প্রধানমন্ত্রী ১৫ আগস্টের দুঃসহ স্মৃতিচারণ করে বলেন, যে জাতির জন্য বঙ্গবন্ধু জীবন উৎসর্গ করেছিলেন, সেই বাঙালি হয়ে কিভাবে ঘাতকরা জাতির পিতার বুকে গুলি চালিয়েছিল! ঘাতকরা একসময় আমাদের বাসায় নিয়মিত আসা-যাওয়া করতো। আজও তারা তৎপর, আমাকে ও আওয়ামী লীগকে সরিয়ে দিতে চায়। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে এদেশের মানুষের কল্যাণ হয় না। জাতির পিতা রেড ক্রস সোসাইটি প্রতিষ্ঠা করেছিলেন মানবতার কল্যাণে সেবা করার জন্য। ৭৫-এ জাতির পিতাকে হত্যা করার পর সেই রেড ক্রসেরই এক টুকরো কাপড়কে কাফন বানিয়ে তাঁকে দাফন করা হয়েছিল। প্রধানমন্ত্রী হলি ফ্যামিলি হাসপাতালের পুরনো মর্যাদা ফিরিয়ে আনাসহ রেড ক্রিসেন্ট সোসাইটিকে আধুনিকীকরণের পরিকল্পনা প্রণয়ণের নির্দেশনা প্রদান করেন।
গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাবের নেতৃত্বে ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমান, ট্রেজারার এম এ ছালাম, বোর্ড সদস্য আরমা দত্ত এমপি, বোর্ড সদস্য ও বিএমএ ভাইস প্রেসিডেন্ট ডা. শেখ শফিউল আজম, বোর্ড সদস্য মস্তাক আহমদ পলাশ, এম মনজুরুল ইসলাম, গাজী মোজাম্মেল হোসেন টুকু, রাজিয়া সুলতানা লুনা, শিকদার নুর মোহম্মদ দুলু, মোহাম্মদ আতিকুল হক শামীম, এড. শিহাব উদ্দিন শাহীন, প্রফেসর ড. চৌধুরী মুহাম্মদ সারওয়ার জাহান, মফিজুর রহমান বাবলু ও মহাসচিব কাজী শফিকুল আযম উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি