নিখিল চাকমার সংবর্ধনা সভায় পার্বত্যমন্ত্রী পাহাড়ের কাক্সিক্ষত উন্নয়ন হবে বোর্ডের মাধ্যমে

16

বান্দরবান প্রতিনিধি
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, তিন পার্বত্য জেলার জনসাধারণের উন্নয়নে কাজ করবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। আগামীতে আরো বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রীর স্বপ্নের সোনার বাংলাদেশ নির্মাণ ও পার্বত্য এলাকায় বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠি ও বাঙালিদের জীবনমান উন্নয়নে কাজ করে যাবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির বান্দরবানের বাসভবন চত্বরে এই সংবর্ধনা সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এসব কথা বলেন। তিনি আরো বলেন, অতীতে চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে তিন পার্বত্য জেলার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে, আগামীতেও সড়ক যোগাযোগ, বিদ্যালয়, মসজিদ, মন্দির গীর্জাসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে এলাকার মানুষের কল্যাণে কাজ করে যাবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান আরো বলেন, আমি এখন থেকে সকল মানুষের কল্যাণে ও উন্নয়নে নিবেদিত হবো। পার্বত্য তিন জেলার সার্বিক উন্নয়নই হবে আমার প্রধান লক্ষ্য। মাননীয় প্রধানমন্ত্রী এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী আমার উপর বিশ্বাস ও আস্থা রেখে আমাকে দায়িত্ব দিয়েছেন, আমি সে বিশ্বাস ও আস্থার মূল্য দিতে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখবো।
সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল পার্বত্য চট্টগ্রামে একটি আলাদা বোর্ড হবে, পাহাড়ের কাক্সিক্ষত উন্নয়ন তার মাধ্যমে হবে। বঙ্গবন্ধুর জীবদ্দশায় তা না হলেও পরে তারই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে ১৯৭৬ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রতিষ্ঠা করে। এই প্রতিষ্ঠানের মাধ্যমেই সত্যিকার অর্থে পার্বত্য চট্টগ্রামের সামগ্রিক উন্নয়ন কার্যক্রম পরিচালিত হয়। পার্বত্যমন্ত্রী আরো বলেন, তিন পার্বত্য জেলার সুষম উন্নয়ন যেমন বোর্ডের চেয়ারম্যানের লক্ষ্য হবে, তেমনি তিন জেলার যেখানে যা প্রয়োজন অগ্রাধিকারভিত্তিতে সে এলাকার উন্নয়নও করা দরকার। আমরা চাই পার্বত্য তিন জেলার সার্বিক উন্নয়ন।
অনুষ্ঠানে রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিং কিউ রোয়াজা, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশীষ কুমার বড়ুয়া, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ তিন পার্বত্য জেলার সুশীল সমাজের প্রতিনিধিসহ উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।