নাজিরহাট কলেজে মহান স্বাধীনতা দিবস উদযাপন

4

হাটহাজারী প্রতিনিধি

ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হাটহাজারীর নাজিরহাট কলেজে বিপুল উৎসাহ উদ্দীপনায় ও যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন করা হয়। ওই দিন সকাল ১০টায় জাতীয় সঙ্গীত পরিবেশন ও বিএনসিসি ক্যাডেটদের গার্ড অব অনার, রোভার স্কাউট, রেঞ্জার এবং রেডক্রিসেন্ট ইউনিটের শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মহিউদ্দীন দিনের কর্মসূচীর সূচনা করেন।
পরে গভর্নিং বডির সদস্য মো. আলমগীর মিঞা, উপাধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদেরকে সাথে নিয়ে অধ্যক্ষ বীর বাঙালির অহংকার মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পূষ্পার্ঘ অর্পণ করেন। এরপর উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক শ্যামল দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধু ও স্বাধীনতার বীজমন্ত্রের আদর্শে উজ্জীবিত হয়ে ত্রিশ লক্ষ শহীদের আত্মত্যাগ ও দুই লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীন মাতৃভূমি বাংলার উন্নতি বিধানে আত্মনিয়োগ করার আহবান জানান।
কলেজের অধ্যাপক শাহ জামান সরকার ও অধ্যাপক জান্নাতুল ফেরদৌসের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম, অধ্যাপক অনোমদর্শী বড়ুয়া, অধ্যাপক লিটন ভট্টাচার্য, অধ্যাপক শিরিন আক্তার প্রমুখ। সভা শেষ অধ্যাপক রোজি মজুমদারের নির্দেশনায় শিক্ষার্থীরা এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।
সবশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহিদ মুক্তিযোদ্ধাদের বিদেহি আত্মার মাগফেরাত ও দেশের সমৃদ্ধি কামনা করে দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মোহাম্মদ দেলাওয়ার হোসেন।