দোহাজারীতে স্বপন হত্যামামলার ২ আসামি আটক

20

দোহাজারী পৌরসভার ফুলতলা এলাকার ব্যবসায়ী স্বপন কান্তি নাথ হত্যা মামলার ২ আসামীকে আটক করেছে পুলিশ। হত্যা কান্ডের দীর্ঘ ২ মাস পর অবশেষে পুলিশ প্রকৃত হত্যাকারীদের গ্রেফতার করেছে বলে জানিয়েছেন দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মনিরুল ইসলাম ভুঁইয়া।
গত ৩ মে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে দোহাজারী এলাকা থেকে ব্যবসায়ী স্বপন হত্যা মামলার ২ আসামী দোহাজারী চাগাচরের সিরাজুল ইসলামের ছেলে মো. সেকান্দর ইসলাম রাশেদ (২২), রায় জোয়ারার আবুল বশরের ছেলে মো. সাজ্জাদ হোসেন (২২) কে আটক করে।
আটককৃতদেরকে ১৬৪ ধারায় জবানবন্দী দেয়ার আবেদনসহ গত ৪ মে আদালতে প্রেরণ করেন। আসামীদ্বয় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দীনের আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই. জাকের হোসেন। ঘটনা সূত্রে জানা যায়, গত ৭ মার্চ রাতে দোহাজারী ফুলতলা এলাকার ব্যবসায়ী স্বপন কান্তি নাথ ব্যবসা শেষে বাড়ি ফেরার পথে দূস্কৃতিকারীরা তাকে মারধর করে গুরুত্বর আহত করে। এসময় তার নিকট থাকা নগদ টাকা ও ব্যবহারের মোবাইলটি নিয়ে যায়। তাকে মূমূর্ষ অবস্থায় প্রথমে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্স পরে উন্নত চিকিৎসার জন্য নগরীর একটি ক্লিনিকে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ মার্চ বিকালে মারা যায়।
এ ব্যাপারে তার স্ত্রী কণিকা দেবী বাদী হয়ে চন্দনাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সে মামলার সূত্র ধরে অবশেষে দীর্ঘ ২ মাস পর ঘটনার সাথে সম্পৃক্ত ২ আসামিকে আটক করে আদালতে প্রেরণ করেছেন।
থানা অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী বলেছেন, পুলিশ জানান আসামীদ্বয় জিজ্ঞাসাবাদে ভিকটিমকে হত্যার পরিকল্পনার কথা প্রাথমিকভাবে পুলিশের নিকট স্বীকার করে। তাদের হেফাজত হতে মৃত স্বপন নাথের ব্যবহৃত মোবাইল এমআই কোম্পানির মোবাইল ফোন উদ্ধার পূর্বক জব্দ করা হয়।