দেশের মানুষের আর্থসামাজিক উন্নয়নে কাজ করছে সরকার

9

রাঙামাটি প্রতিনিধি

দেশের মানুষের আর্থসামাজিক উন্নয়নসহ খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে বর্তমান সরকার। এরই ধারাবাহিকতায় কৃষকদের সুবিধার্থে সেচ পাম্প ও পাওয়ার টিলার বিতরণ করছে সরকার।
আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে কারণে দূর্গম এলাকাগুলোতে উন্নয়নের ছোয়া পৌঁছে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রাঙামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। গত ১৪ জুলাই জেলা পরিষদ এনেক্স ভবনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এবং জেলা পরিষদের ব্যবস্থাপনায় জেলার কৃষকদের মাঝে বিনামূল্যে পাওয়ার টিলার, পাওয়ার পাম্প, ফলজ ও বনজ চারা এবং দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রæ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বর, অংসুইছাইন চৌধুরী, বিপুল ত্রিপুরা, মো. আব্দুর রহিম, ঝর্ণা খীসা, সবির কুমার চাকমা প্রমুখ। রাঙামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দেশের কৃষকদের জীবনমান উন্নয়নে বিভিন্ন ভাবে কাজ করে গেছেন, আর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বাবার আদর্শে পথ চলছে। দেশের কৃষকদের উন্নয়নসহ দুস্থ, অসহায় মানুষদের বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করছে। তিনি সবসময় দেশের মানুষের কথা চিন্তা করে বলেই আজ বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ দেশ। অনুষ্ঠানে কৃষকদের মাঝে ফলজ, বনজ প্রজাতির ১২ হাজার গাছের চারা, ১৮টি পাওয়ার টিলার, ৪৫টি পাম্প মেশিন, দুস্থ মহিলাদের মাঝে ৯০টি সেলাই মেশিন এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবার ও কাপ্তাইয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত পরিবারের মাঝে নগদ ১লক্ষ ৪০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়।