দুটো ম্যাচই ভাসিয়ে নিলো বৃষ্টি

9

পূর্বদেশ ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃষ্টির হানা যেন থামছেই না। প্রায় প্রতিটি ম্যাচেই থাকছে বৃষ্টির প্রভাব। ইতোমধ্যে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে কয়েকটি ম্যাচ, অনেকগুলো ম্যাচ হয়েছে সংক্ষিপ্ত। কিন্তু গতকাল শুক্রবার বৃষ্টির আরও ভয়ংকর রূপ দেখল ক্রিকেট বিশ্ব। এদিন বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারেনি দিনের একটি খেলাও।
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে গতকাল দিনের দুটি খেলাই পরিত্যক্ত হয়েছে। অঝোর ধারার কারণে সারাদিন মাঠে গড়াতে পারেনি একটি বলও। তাতে পয়েন্ট ভাগাভাগি করতে হলো ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ও আফগানিস্তান-আয়ারল্যান্ডকে। বৃষ্টির কারণে এই নিয়ে টানা দ্বিতীয় মাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে মোহাম্মদ নবির আফগানিস্তানকে। দারুণ ছন্দে থাকা আয়ারল্যান্ডকে ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে।
দিনের দ্বিতীয় ম্যাচের আগে বৃষ্টি কিছুটা কমলে খেলা মাঠে গড়ানোর সম্ভাবনা দেখা দিয়েছিল। কিন্তু সে সম্ভাবনাকে বাস্তব হতে দেয়নি মেলবোর্নের বৃষ্টি। কিছুক্ষণ থেমে বৃষ্টি চলেছে সাড়া দিন। তাতে পয়েন্ট ভাগাভাগি করতে হলো অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকেও। মাঠের লড়াইয়ের চেয়েও গ্রæপ ওয়ানের লড়াই বেশি জমিয়ে তুলেছে বৃষ্টি। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ অবস্থানে আছে যথাক্রমে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়া। ১ ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট পাওয়া নিউজিল্যান্ড আছে সবার শীর্ষে। সমান ২ পয়েন্ট নিয়ে তলানিতে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আজকের খেলা-নিউজিল্যান্ড-শ্রীলংকা (দুপুর ২টা)