দীঘিনালা সপ্তম বিজ্ঞান অলিম্পিয়াড মেলা সম্পন্ন

17

দীঘিনালা প্রতিনিধি

খাগড়াছড়ি দীঘিনালা উপজেলায় ২ দিনব্যাপি ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সপ্তম বিজ্ঞান অলিম্পিয়াড মেলা পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে।
বুধবার (১৬ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়াম সম্মেলন কক্ষে ২ দিনব্যাপি ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ৭তম বিজ্ঞান অলিম্পিয়াড সম্পন্ন মেলা ও পুরস্কার বিতরণ উপলক্ষে আলোচন সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো. মাইন উদ্দিনের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কাশেম। এতে উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ শাহাদাত হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সুপেন চাকমা প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলম বিজ্ঞান নিয়ে লেখা বই ‘এসো আমরা বিজ্ঞানে জগতে পা দেই’ কিছু অংশ পাঠ করে শুনান এবং বলেন, বিজ্ঞান সম্পর্কে লেখা বিভিন্ন বই পড়তে হবে। বিজ্ঞান হলো প্রাকৃতিক সম্পদকে বিশদ আকারে গবেষণা করে মানুষের জীবনযাত্রার মান উন্নত করার সহজ উপায়। আজকে শিক্ষার্থীদের ক্ষুদ্র ক্ষুদ্র আবিষ্কার বৃহত্তর কিছু আবিষ্কার করতে প্রেরণা যোগাবে। প্রধান অতিথি মোঃ কাশেম বলেন, ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে দেশ ও দেশের মানুষের উন্নয়নে নতুন নতুন কিছু আবিষ্কার করতে হবে। আলোচনা সভা শেষে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সপ্তম বিজ্ঞান অলিম্পিয়াড ও ডিজিটাল উদ্ভাবনের উপর শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।