চন্দনাইশে বিভিন্ন সংগঠনের ইফতার মাহ্ফিল অনুষ্ঠিত

6

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ উপজেলার জোয়ারা ও সদর এলাকায় পবিত্র মাহে রমজানের তাৎপর্য বিষয়ক আলোচনা সভা ও ইফতার মাহফিল করেছে বিভিন্ন সংগঠন। পৃথক এসব আয়োজনে পবিত্র মাহে রমজানের ফজিলত এবং শুদ্ধ জীবনযাপনের শিক্ষা এই মাহে রমজানের বদৌলতে অর্জনের বিষয়ে দৃষ্টিপাত করা হয়।
ইসলামী ফ্রন্ট
বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা, ছাত্রসেনার যৌথ উদ্যোগে ‘শোহদায়ে বদর দিবস ও মাহে রমজানের গুরুত্ব, তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা জোয়ারা ইসলামীয়া ফাজিল মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন, ইসলামের আদর্শ নিয়ে আহলে সুন্নাত আল জামাতের সংগঠনগুলো কাজ করে যাচ্ছে। যারা ইসলাম ব্যতিত অন্য কোনো পথ অবলম্বন করে তাদের কিছুই আল্লাহ কবুল করবেন না।
মাওলানা মো. আবুল কাসেম আনসারীর সভাপতিত্বে মাহ্ফিলে প্রধান মেহমান ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা আবু তালেব।
স্বাগত বক্তব্য রাখেন মাওলানা কাজী মো. আমিন উল্লাহ, চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি অ্যাড. মো. দেলোয়ার হোসেন, মাওলানা সিরাজুল ইসলাম। আলোচনায় অংশ নেন মাওলানা হারুনুর রশিদ, মাওলানা আহম্মদ হোসাইন, হাফেজ সেকান্দর ইসলাম, মাওলানা আহম্মদ হোসেন জিহাদি, মাওলানা সিবগাতুল্লাহ চৌধুরী, মো. আবদুল মতিন, যুবনেতা মো. শহিদুল ইসলাম, ইমতিয়াজ সুলতান বাহাদুর, ছাত্রনেতা মিজানুর রহমান, মো. সরোয়ার প্রমুখ।

জোয়ারা ইউনিয়ন গাউছিয়া কমিটি
গাউছিয়া কমিটি বাংলাদেশ জোয়ারা ইউনিয়ন শাখার উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহ্ফিল বাদামতল জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মাওলানা মেশকাতুল ইসলামের সভাপতিত্বে মাহ্ফিলে প্রধান মেহমান ছিলেন কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবু আহম্মদ জুনু, উপজেলা ভাইস-চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী, গাউছিয়া কমিটির সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক তালুকদার।
আলোচনায় অংশ নেন চেয়ারম্যান আমিন আহম্মদ চৌধুরী রোকন, শরফুদ্দীন চৌধুরী কাজল, ডা. মহিউদ্দীন, সরোয়ার হোসেন, সোহেল রানা, সাইফুল ইসলাম, মো. ইলিয়াছ প্রমুখ।
মাওলানা বাড়ী জামে মসজিদ পরিচালনা পরিষদ
চন্দনাইশ সদরস্থ মাওলানা বাড়ী জামে মসজিদ পরিচালনা পরিষদের পক্ষ থেকে হত দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ করা হয়। শতাধিক পরিবারে ঈদ উপহার বিতরণের পাশাপাশি গ্যাস সিলিন্ডার বি¯েফারণে নিহত আবদুস সবুরের পরিবারকে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন কমিটির সদস্য টিপু চৌধুরী, খতিব মাওলানা আবু বক্কর, জিয়া উদ্দীন, রবিউল হাসান, হেলাল উদ্দীন, শওকত হোসেন প্রমুখ।