চট্টগ্রাম সিটি মেয়রের বিরুদ্ধে অশালীন বক্তব্যের প্রতিবাদ

36

আমিন শিল্পাঞ্চল ৪৩নং ওয়ার্ড আ.লীগ


চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীকে কুরুচিপূর্ণ বিতর্কিত অশালীন ভাষায় হুমকি প্রদানকারী নুরুল আবছারের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নগরীর আমিন শিল্পাঞ্চল ৪৩নং সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের নেতা নুরুল আলমের নেতৃত্বে গতকাল বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারও প্রেসক্লােবর সামনে এসে শেষ হয়। এতে শত শত নারী-পুরুষ অংশ নেন। এসময় বক্তারা বলেন, মেয়র এম রেজাউল করিম চৌধুরী শুধু মেয়র নন, একজন বীর মুক্তিযোদ্ধা এবং সাবেক ছাত্রনেতা। তিনি নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। কোনো আলোচনা থাকলে মেয়র নিজেই বলেছেন তার সঙ্গে বসে আলোচনা করতে। কিন্তু তা না করে সভা-সমাবেশ করে প্রকাশ্যে গালিগালাজ শোভনীয় নয়। এসময় উপস্থিত ছিলেন, ৪৩নং ওয়ার্ড আওয়ামীলীগের নেতা স্বপন মোল্লা, মো. হোসেন, বখতিয়ার উদ্দিন, ৭নং মহিলা আওয়ামী লীগের সভাপতি হুছনা আরা পারুল, ফারজানা হুরি, মো. বেলাল, মো. মানিক আহমেদ, মো. মিজান, সারমিন মুক্তা সহ প্রমুখ।
দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড


বীর মুক্তিযোদ্ধা প্রতিমন্ত্রী মর্যাদাপ্রাপ্ত সিটি মেয়র এম. রেজাউল করিম চৌধুরী’র বিরুদ্ধে করদাতা সুরক্ষা পরিষদের সভাপতির কুরুচিপূর্ণ, মানহানিকর ও অশালীন বক্তব্য প্রদানকারী নুরুল আবছারকে অনতি বিলম্বে প্রেফতার পূর্বক শাস্তির আওতায় আনার দাবী জানানো হয়। শনিবার সকালে নগরীর ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডে এক বিক্ষোভ সমাবেশে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দসহ এলাবাসী এই আহŸান জানান।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গাজী শফিউল আজিম, সাধারণ সম্পাদক এম এ মন্নান, সহ সভাপতি এম এ মালেক, যুগ্ন সাধারণ সম্পাদক এস এম দিদার, উত্তর জেলা শ্রমিক লীগের সহ সভাপতি আবু লাইচ, ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক গাজী ইউনুস, ক-ইউনিট আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাইফুদ্দিন, সাধারণ সম্পাদক তপন গুপ্ত, খ-ইউনিট আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. এমরান। গ-ইউনিট সভাপতি মোহাম্মদ মহসিন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাবেক ছাত্রনেতা ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতা গাজী মঈনউদ্দীন সহ বিশিষ্ট রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ। আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মো. শফি, সাংগঠনিক সম্পাদক ত্রিদিব চেত্রী বাবু, সাংগঠনিক সম্পাদক মো. ইকবাল, মহানগর যুবলীগ নেতা কামাল হোসেন, মো. শাহেদ, এম এন রুবেল, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জয়নাল আবেদীন, সহ সভাপতি জনি পাল, রুপন কেদার, যুগ্ম সাধারণ সম্পাদক টুটুল কারণ, আইন বিষয়ক সম্পাদক গাজী ইরফান, সাংগঠনিক সম্পাদক মো. মামুন, ছাত্রলীগ নেতা মো. শাহেদ, মোহাম্মদ ইরফাতুল ইসলাম প্রমুখ।
সৈয়দ মাহমুদুল হক


চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা সৈয়দ মাহমুদুল হক এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নগরীর শেখ মুজিব রোডস্থ ভাÐার মার্কেট এর সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চৌমুহুনীর মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সৈয়দ মাহমুদুল হক বলেন, আপনারা কাকে খুশী করার জন্য কর সুরক্ষার ব্যানারে আবোল তাবোল বলছেন। উনি শুধু একজন মেয়র না উনি বীর মুক্তিযোদ্ধা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সাবেক ছাত্র নেতা, তাই ভাষা সংযত করুন আর না হয় চট্টগ্রামের মানুষ তার দাঁতভাঙা জবাব দিবে।
সমাবেশে উপস্থিত ছিলেন ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. সিরাজুল ইসলাম, সাইফুল ইসলাম, মো. শামসুল ইসলাম, মো. সাইফুল ইসলাম চৌধুরী সোহেল, তৈয়বুল আলম, মোহাম্মদ ইলিয়াছ, মো. আসলাম, মো. শাহজাহান, মো. দিদারুল আলম দিদার, মুহাম্মদ শাহ্ আলম, মো. জহিরুল ইসলাম জহির, মো. আকবর আলী, ছেমন আরা, জেবুননাহার, নুরুল আফছার, ইলিয়াস মিয়া যিশু, ওসমান গণি আলমগীর, সৈয়দ ওমর ফারুক হাজী ছাগির আহাম্মদ, মো. ইকবাল, হাসান রাব্বি, মহানগর ছাত্রলীগ নেতা মো. সোহেল, মো. রেজাউল করিম রিটন,যুবলীগ নেতা আবুল কালাম আবু, এনামুল হক এনাম, সাজ্জাদুর রহমান সুমন, আজিজুর রহমান , ছাত্রলীগ নেতা ইফতেখার আবির এলভি, মোঃ তুহিন, কামরুল ইসলাম জুয়েল, শোভন চৌধুরী বান্টি, আবুল হাছানাত আবদুল্লা, আনসু আহাম্মদ রাকিব, আতিক সাজিদ, শাহরিয়ার আলম সানি সহ আরও অনেকে। বিজ্ঞপ্তি