‘কারিগরি শিক্ষা অর্জনের মাধ্যমে শিল্প বিপ্লব গড়ে তুলতে হবে’

11

রামু:
কক্সবাজারের ঐতিহ্যবাহী রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় (ভোকেশনাল) প্রাক্তন শিক্ষার্থীদের বর্ণিল ঈদ পূনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও খিজারীয়ানের সাধারণ সম্পাদক আলহাজ সাইমুম সরওয়ার কমল এমপি। রামু স্বপ্নপুরী কমিউনিটি সেন্টারে খিজারীয়ান (ভোকেশনাল) প্রাক্তন শিক্ষার্থী কল্যাণ পরিষদ আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে এমপি কমল বলেন, দেশকে এগিয়ে নেয়া ও নিজেদের স্বনির্ভর হওয়ার জন্য কারিগরি শিক্ষার বিকল্প নেই। কারিগরি শিক্ষা অর্জনের মাধ্যমে উদ্যোক্তা হয়ে শিল্প বিপ্লব গড়ে তুলতে হবে। এজন্য কারিগরি শিক্ষা লাভ করে প্রত্যেককে উদ্যোক্তা হওয়ার স্বপ্ন নিয়ে কাজ করতে হবে।

হাটহাজারী বিএনপি:
হাটহাজারী পৌরসভার ৮নং ওয়ার্ডে উপজেলা ও পৌরসভা বিএনপির ঈদ পূনর্মিলনী সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হাটহাজারী উপজেলা বিএনপির আহব্বায়ক নূর মোহাম্মদ। সংগঠনটির সদস্য সচিব গিয়াস উদ্দিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহম্মেদ খান, মহানগর বিএনপির সদস্য এরশাদুল্লাহ, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এড. আব্দুস সাত্তার, সৈয়দ আজম উদ্দিন, এসকে খোদা তোতন, নাজিমুর রহমান, মহানগর বিএনপির সম্মানিত সদস্য ইকবাল চৌধুরী, আর ইউ চৌধুরী শাহীন, মহানগর বিএনপি পুনর্গঠন টিমের সদস্য মো. ঈসমাইল, উত্তর জেলা বিএনপির সদস্য আবুল হাসনাত, জাকের হোসেন, মোহাম্মদ সেলিম, ডা. রফিকুল আলম চৌধুরী, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি শওকত আজম খাজা, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, মহানগর সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন, উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক এসএ মুরাদ চৌধুরী, উত্তর জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক সৈয়দ নাসির উদ্দিন, রাঙামাটি জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির, উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, মহানগর ছাত্রদলের সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন, চট্টগ্রাম উত্তর জেলা জাসাসের সভাপতি কাজী সাইফুল ইসলাম টুটুল, মহানগর জাসাসের সদস্য সচিব মামুনুর রশিদ শিপন, উত্তর জেলা মহিলা দলের সভানেত্রী মেহেরুন্নেসা নার্গিস ও সাধারণ সম্পাদিকা লায়লা ইয়াসমিন।

কাপ্তাই:
আওয়ামী পেশাজীবি লীগ কাপ্তাই উপজেলা শাখার আয়োজনে এক আলোচনা সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান গত ১৪ জুলাই। কাপ্তাই উপজেলাধীন বনশ্রী পর্যটন কমপ্লেক্সে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। কাপ্তাই উপজেলা আওয়ামী পেশাজীবি লীগের আহবায়ক প্রকৌশলী রুবায়েত আখতার এতে সভাপতিত্ব করেন। সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা আওয়ামী পেশাজীবি লীগে আহবায়ক মো. মোতাহার হোসেন চৌধুরী। এসময় বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা আওয়ামী পেশাজীবি লীগের যুগ্ম আহবায়ক মো. জসীম উদ্দিন তালুকদার ও জেলা আওয়ামী পেশাজীবি লীগের সদস্য সচিব নাছির উদ্দিন। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী পেশাজীবি লীগের যুগ্ম আহবায়ক এম ইসলাইল ফরিদ। উক্ত আলোচনা সভা ও ঈদ পূর্নর্মিলনী অনুষ্ঠানে কাপ্তাই উপজেলা আওয়ামী পেশাজীবি লীগের নেতৃবৃন্দ এবং কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

মিরসরাই:
মিরসরাই সমাজকল্যাণ পরিষদের ঈদ পুণর্মিলনী ও মতবিনিময় সভা গত ১২ জুলাই অনুষ্ঠিত হয়েছে। উপজেলার মিরসরাই সদর ইউনিয়নের একটি সেন্টারে অনুষ্ঠিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মোজাম্মেল হোসেন মেজবাহ ও কাউসার হোসেনের যৌথ সঞ্চালনায় এবং সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সালা উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জাহেদ উল্লাহ চৌধুরী।
অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ওয়াহিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা রফিকুজ্জামান। প্রধান বক্তা ছিলেন মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম। বিশেষ অতিথি ছিলেন আশরাফ উদ্দিন, সাইফুল ইসলাম, মিরসরাই পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর জহির উদ্দিন, ৮নং দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সলিম উল্লাহ, সেলিম উদ্দিন রিয়াদ, এম আনোয়ার হোসেন, মফিজুল ইসলাম মিল্টন, রেজাউল করিম, সালাউদ্দিন রাসেল, মেজবাহ উদ্দিন মাসুম, কামরুজ্জামান, আকাশ রহমান, দিদারুল আলম ভূঁইয়া, আব্দুল হান্নান, আকিব, দীন মোহাম্মদ, নিয়াজ মোহাম্মদ সাজেদ, শহিদুল ইসলাম রয়েল প্রমুখ। পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ১০ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতির পক্ষ থেকে সংগঠনের ৫ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে ইছাখালী ইউনিয়নের একজন শারীরিক প্রতিবন্ধী ও মিঠানালা ইউনিয়নের একজন লিভার ক্যান্সার আক্রান্ত ব্যক্তিকে আর্থিক অনুদান প্রদান করা হয়।