উম্মাহর জন্য গুরুত্বপূর্ণ দার্শনিক রূপরেখা বেলায়তে মোত্লাকা

10

হযরত শাহ্সুফি সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারীর (ক.) ৯৪তম খোশরোজ শরিফ পালিত হয়েছে। গত রবিবার মাইজভান্ডার শরিফ গাউসিয়া হক মন্জিল উরস শরিফ উদযাপন কমিটির ব্যবস্থাপনায় খোশরোজ শরিফ উপলক্ষে আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করেন হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী (ম.)।
তিনি বলেন, আজ থেকে ১০০ বছর আগের যুগ এবং আজকের যুগের মধ্যে আসমান জমিন পার্থক্য রয়েছে। এই যুগ পরিবর্তনকে যদি গভীরভাবে গবেষকের দৃষ্টিতে আবলোকন করা হয় তাহলে বেলায়তে মোকাইয়্যাদা এবং বেলায়তে মোতলাকার বাস্তবতা সহজেই বোধগম্য হবে। এই যুগ পরিবর্তন নিয়ে অনেক বেশি গবেষণা, সভা, সেমিনার হওয়া দরকার। তিনি আরো বলেন, মানবসেবার মাধ্যমে আল্লাহ্ পাকের সন্তুষ্টির পথ নির্দেশনা দান করেছেন সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.)। তাঁর জীবনাদর্শ অনুসরণের মাধ্যমে ব্যক্তি, পরিবার, জাতীয় জীবনসহ সামগ্রিক জীবনকে সুন্দর ও সার্থক করে তুলতে হবে।
মাহফিলে আলোচনা করেন মাওলান মুহাম্মদ তরিকুল ইসলাম, মাওলানা মুহাম্মদ মিনহাজ উদ্দিন, মাওলানা মুহাম্মদ মুজিবুল হক, মাওলানা মুহাম্মদ মাওলানা এ বি এম আমিনুর রশিদ, মাওলানা আবুল ফজল মুহাম্মদ ছাইফুল্লাহ্ সুলতানপুরী, ড. মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম আজহারী। আখেরি মুনাজাতে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী (ম.) মুসলিম উম্মাহ্র শান্তি, নিপীড়িত মানবতার মুক্তি ও দেশবাসীর ওপর আল্লাহ্র রহমত কামনা করেন। তিনি এদেশকে আরো উন্নত ও সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে কবুল করতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্যের জন্যে মহান রাব্বুল আলামীনের কাছে ফরিয়াদ করেন। বিজ্ঞপ্তি