আবুধাবী দূতাবাসে শেখ কামালের জন্মবার্ষিকীর সভা

6

 

বাংলাদেশ দূতাবাস আবুধাবির উদ্যোগে বাঙালি জাতির জনকের পুত্র শহীদ শেখ কামাল এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গত ১২ আগস্ট দূতাবাস মিলনায়তনে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাস সচিব এস এম মাজহারুল ইসলাম। আলোচনা সভায় বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু, সাধারণ সম্পাদক নাছির তালুকদার, সহ-সভাপতি শওকত আকবর, যুগ্ম-সম্পাদক মঈন উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ আয়ুব খান। আরো বক্তব্য দেন বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, অধ্যক্ষ মীর আনিসুল হাসান, শামসুল কবির প্রমুখ।
অনুষ্ঠানে শেখ কামালের জীবন ও কর্ম নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এসময় দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রবাসীরা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রদূত বলেন, শেখ কামাল যদি বেঁচে থাকতেন তাহলে দেশের যুব সমাজের উন্নয়নের পাশাপাশি দেশের আরো ব্যাপক উন্নয়ন হতো। বঙ্গবন্ধু ও শেখ কামালের স্বপ্ন বাস্তবায়ন করতে নিজ নিজ অবস্থান থেকে জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করে দেশকে এগিয়ে নিতে হবে।- আমিরাত প্রতিনিধি