আনোয়ারা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভা

4

 

চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পো শ্রমিক ইউনিয়ন আনোয়ারা উপজেলার উদ্যোগে প্রতিনিধি সভা ২৯ অক্টোবর বিকেল ৩টায় আনোয়ারা মাজার গেইট শাখা কার্যালয়ে উপজেলার সভাপতি নুর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। বক্তব্য দেন ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির নেতা শফিকুল ইসলাম শ্রমজীবী, উপজেলা কমিটির কার্যকরী সভাপতি আবু ছালেহ, জেবল হোসেন, যুগ্ম সম্পাদক মো. ইকবাল, অর্থ সম্পাদ দিদার, মো. বেলাল, মো. শাহাদাত হোসেন প্রমুখ।
প্রধান অতিথি বলেন, চট্টগ্রাম শহরের হাইওয়ে পুলিশ কর্তৃক সিএনজি অটোরিকশা চালকদের বেআইনীভাবে হয়রানী ও টু বাণিজ্যের কারণে সিএনজি চালকেরা অসহায় হয়ে পড়েছে। বেল্লা পাড়া ব্রীজ অতিক্রম না করলেও কোনও কোনও মেট্রো গাড়ীর চালকদেরকে আটক, হেনস্থা ও জরিমানা করে নাজেহাল করছে। মহানগর এলাকায় শর্ত ভঙ্গের অভিযোগে প্রকৃত জরিমানা হচ্ছে ৩ হাজার টাকা, কিন্তু হাইওয়ে পুলিশের স্বেচ্ছাচারিতায় অটোরিকশা অটোটেম্পু চালকদের কাছ থেকে ৮ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে। অটোরিকশায় ফিলিং স্টেশন থেকে গ্যাস নেওয়ার জন্য আসা গাড়ীকেও মামলা দেওয়া হচ্ছে।
গাড়ী আটক করার পর তাদেরকে মামলার স্লিপ না দিয়েও নানা হয়রানী করে আসছে প্রতিনিয়ত। তিনি অবিলম্বে এসব হয়রানি বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান। বিজ্ঞপ্তি