‘আইন বিভাগের শিক্ষার্থীরা দক্ষতার পরিচয় দিচ্ছেন’

28

প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের সাবেক শিক্ষার্থীরা দক্ষতার পরিচয় দিচ্ছেন বলে মন্তব্য করেছেন উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন। সম্প্রতি নগরের প্রবর্তক মোড়ে প্রিমিয়ার ইউনিভার্সিটির অডিটোরিয়ামে প্রিমিয়ার ইউনিভার্সিটি ল অ্যালামনাই অ্যাসোসিয়েশন-পুলার ২০১৭-১৮ বছরের নির্বাহী পরিষদের বার্ষিক সাধারণ সভায় এ মন্তব্য করেন তিনি।
পুলা নির্বাহী পরিষদের সভাপতি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোয়েব উদ্দীন খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন অনুষদের অ্যাডজাঙ্কট ডিন ড. আবদুল্লাহ আল ফারুক, প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী। ড. অনুপম সেন বলেন, প্রতিষ্ঠার পর থেকে প্রিমিয়ার ইউনিভার্সিটি ল অ্যালামনাই অ্যাসোসিয়েশন-পুলা এই ইউনিভার্সিটির আইন বিভাগ থেকে পাশ করে বেরিয়ে যাওয়া শিক্ষার্থীদের সুন্দর ও উজ্জ্বল ভবিষ্যত নির্মাণের পথপ্রদর্শক হিসেবে কাজ করছে। সভা, সেমিনার ও ওয়ার্কশপ পরিচালনা করছেন তারা। ফলে পাশ করা শিক্ষার্থীরা আইন পেশায় সহজে দক্ষতা ও সাফল্য অর্জন করতে পারছেন। তিনি বলেন, ইতোমধ্যে এই বিভাগ থেকে বেরিয়ে যাওয়া শিক্ষার্থীদের মধ্য থেকে ২৫ জন বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে শিক্ষকতা করছেন। ২০ জনের অধিক বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনে বিচারক হিসেবে কর্মরত আছেন, সুপ্রিম কোর্টে ২৫০ জনসহ বিভিন্ন কোর্টে আট শতাধিক আইনজীবী কর্মরত আছেন। সুপ্রিম কোর্ট, চট্টগ্রাম কোর্ট ও অন্যান্য কোর্টে তাদের সরব উপস্থিতি ও দক্ষতা আইনজীবী সমাজকে মুগ্ধ করেছে। তিনি আরও বলেন, অনেক দেশেই একটি বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির ক্ষেত্রে, এগিয়ে যাওয়ার পথে তার সাবেক শিক্ষার্থীরা মুখ্য ভূমিকা পালন করেন। প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরাও সেই লক্ষ্যে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গড়ে তুলেছেন।
পুলা নির্বাহী পরিষদের সভাপতি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোয়েব উদ্দীন খান তার সভাপতির বক্তব্যে পুলাকে প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষার্থীদের আইন পেশায় অগ্রগতি অর্জনের ক্ষেত্রে একটি মুখ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য সকল সাবেক ছাত্র-ছাত্রীর প্রতি আবেদন জানান। সভায় স্বাগত বক্তব্য ও পুলা নির্বাহী পরিষদের পক্ষ থেকে অর্থনৈতিক প্রতিবেদন উপস্থাপন করেন নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জয় বিশ্বাস। সভার এক পর্যায়ে নির্বাহী পরিষদ প্রকাশিত স্মারক ‘উন্মেষ’-এর মোড়ক উন্মোচন করা হয় এবং আসন্ন নির্বাহী পরিষদ নির্বাচন পরিচালনার জন্য ২য় ব্যাচের শিক্ষার্থীদের মধ্য থেকে এডভোকেট ইমতিয়াজুল হক খানকে প্রধান নির্বাচন কমিশনার ঘোষণা করে ৫ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। খবর বিজ্ঞপ্তির