আইএসপিআর এর ৫০ বছরে পদার্পণে বইয়ের মোড়ক উন্মোচন এবং বৃক্ষরোপণ

11

 

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর ৫০ বছরে পদার্পণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি সোমবার ঢাকা সেনানিবাসস্থ আইএসপিআর কর্তৃক প্রকাশিত ইতিহাস সমৃদ্ধ ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমর দর্শন ও সশস্ত্র বাহিনী’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।
এ বইয়ে বঙ্গবন্ধুর ১৯৭১ সালের ৭ মার্চ এর ঐতিহাসিক ভাষণের পর থেকে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সংগ্রাম, বিজয় দিবস এবং পরবর্তী তিন বছর তার শাসনামলে সমর দর্শন ও স্বাধীন বাংলাদেশে সশস্ত্র বাহিনী কিভাবে গঠিত হয় ও বাহিনীসমূহের আধুনিকায়ন সম্পর্কে পাঠক জ্ঞান অর্জন করবে।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ড. মো. আবু হেনা মোস্তফা কামাল তার বক্তব্যে পরিদপ্তরের পরিচালকসহ আইএসপিআর এর সকল সদস্যদের কাজের প্রতি আন্তরিক ও নিষ্ঠাবান থেকে সশস্ত্র বাহিনীর প্রচার ও জনসংযোগ কাজ যুগের সাথে তাল মিলিয়ে সম্পন্নের আহ্বান জানান। প্রকাশিত বইয়ের সাথে জড়িত সকলকে তিনি ধন্যবাদ জানান।
আইএসপিআর এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে আইএসপিআর আয়োজিত অনুষ্ঠানসমূহে অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
এর আগে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আইএসপিআর অফিস প্রাঙ্গণে বৃক্ষরোপণ অভিযান ২০২১ এর অংশ হিসেবে একটি বকুল গাছের চারা রোপণ করেন। এছাড়া তিনি আইএসপিআর অফিস পরিদর্শন করেন এবং সকল পদবির কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। পরে আইএসপিআর পরিদপ্তরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ একটি গাছের চারা রোপণ করেন। এ সময় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা ও আইএসপিআর এর কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।-আইএসপিআর