অপহরণকারী ৮ রোহিঙ্গা গ্রেপ্তার উখিয়া থেকে অপহৃত আরেক স্কুলছাত্রকে উদ্ধার

9

কক্সবাজার প্রতিনিধি
উখিয়া থেকে অপহৃত আরেক স্কুলছাত্র মিজানুর রহমানকে উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার ভোরে টেকনাফের শালবন পাহাড় থেকে তাকে উদ্ধার করে র‌্যার। গত শুক্রবার সন্ধ্যায় উদ্ধার হয় আরো ৩ জন। টেকনাফের হোয়াইক্ষ্যং শালবন পাহাড়ে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন এবং র‌্যাবের যৌথ অভিযানে তাদের উদ্ধার করা হয়। গতকাল শনিবার দুপুরে র‌্যাব সংবাদ সম্মেলন করে অপহৃতদেও উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। এই ঘটনায় ৮ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়েছে।
সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, শুক্রবার দুপুরে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে এক অপহরণকারীকে আটক করে র‌্যাব। তার দেয়া স্বীকারোক্তি মতে বিকেলে অপহৃত ৪ জনের মধ্যে প্রথমে মো. কায়ছারকে উদ্ধার করা হয়। বাকী ৩ জনকে উদ্ধারে র‌্যাব এবং এপিবিএন উদ্ধার অভিযান অব্যাহত রাখে। পরে সন্ধ্যায় এপিবিএন সদস্যরা শালবন পাহাড় থেকে মিজানুর রহমান নয়ন এবং জাহেদুল ইসলামকে উদ্ধার করে। এসময় ৭ অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। শনিবার ভোরে র‌্যাব সদস্যরা মিজানুর রহমানকে উদ্ধার করে অভিযান শেষ করে। এ ঘটনায় মোট ৮ অপহরণকারীকে গ্রেপ্তার করে র‌্যাব এবং এপিবিএন।
সংবাদ সম্মেলন র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার জানান, অপহরণকারীদের ধরতে তারা নানা কৌশল অবলম্বন করে। গোয়েন্দা নজরদারী বাড়িয়ে কৌশলে টেকনাফের শালবন পাহাড় থেকে অপহৃতদের উদ্ধার করে।
উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর উখিয়ার সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণের কথা বলে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসী চক্র। পরে চক্রটি তাদের স্বজনদের কাছ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।