মুজিব বর্ষে সীতাকুন্ডে জরায়ু ও ব্রেস্ট ক্যান্সারের সচেতনতামূলক কর্মসূচি সীতাকুন্ড প্রতিনিধি

99

চট্টগ্রামের সীতাকুন্ডে চট্টগ্রাম মেডিকেল কলেজের উদ্যোগে এবং সীতাকুন্ড উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সহযোগিতায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে জরায়ু ও ব্রেস্ট ক্যান্সার প্রতিরোধ বিষয়ক এক সচেতনাতামূলক কর্মসূচির আয়োজন করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজের শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যক্ষ প্রফেসর ডাঃ শামীম হাসানের সভাপতিত্বে সচেতনামূলক সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়।
চট্টগ্রাম মেডিকেল কলেজের গাইনি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ কামরুননেসা রুনার সঞ্চালনায় মূল প্রবন্ধ পাঠ করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ গাইনি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ সাহানারা চৌধুরী। বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সার্জারি বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডাঃ সাকেরা আহমেদ,সীতাকুÐ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ নূরউদ্দীন রাশেদ, সীতাকুÐ প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, চট্টগ্রাম মেডিকেল কলেজের ক্যান্সার বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ সাজ্জাদ মোঃ ইউসুফ। অনুষ্ঠানে আগত ছাত্রীদের মাঝে মতবিনিময় এবং প্রশ্নোত্তর প্রদান ও জরায়ু মুখের ক্যান্সার নির্ণয় এবং টীকা দান কর্মসূচী সম্পর্কে অবহিত করা হয়।
এ সময় আরো বক্তব্য রাখেন- গাইনি বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ শর্মিলা বড়–য়া ও ডাঃ রওশন আক্তার জাহান, ডাঃ ফাহমিদা ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মেডিকেল সার্জারি বিশেষজ্ঞ ডাঃ সারা বানু, শিউলি এবং ডাঃ নাজমা মাহবুব। এতে উপস্থিত ছিলেন- মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ রোকন উদ্দিনসহ আরো অন্যান্য চিকিৎসকবৃন্দ। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে তার মহান কীর্তির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধে তার অবদানের কথা স্মরণ করেন। এসময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বালিকা স্কুল কলেজের শতশত শিক্ষার্থী জরায়ু ও ব্রেস্ট ক্যান্সার সচেতনতা মূলক কর্মসূচী অনুষ্ঠানে অংশ গ্রহণ করে।