বিলাইছড়িতে ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক সভা

35

“সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক প্রচার কার্য্যক্রমের আওতায় বুধবার (১৩ নভেম্বর) বিলাইছড়িতে কাপ্তাই তথ্য অফিসের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
কাপ্তাই সহকারি তথ্য অফিসার মোঃ হারুনের সভাপতিত্বে উপজেলা শিল্পকলা একাডেমীতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রবিন তঞ্চঙ্গ্যা ও মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, উপজেলা কৃষি কর্মকর্তা মেজবাহ উদ্দিন, উপজেলা বীর মুক্তিযোদ্ধা শাক্যপ্রিয় বড়–য়া ও সদর ই্উপির চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান। তথ্য অফিসের অনিল কুমার আসাম এর উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন সহকারি তথ্য কর্মকর্তা মোঃ হারুন। এ সময় আরও বক্তব্য রাখেন, সাংবাদিক পুষ্প মোহন চাকমা ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সুবর্ণা বাড়ৈ।
আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন, মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি), ভিশনঃ ২০২১ ও ২০৪১ এর লক্ষ্য অর্জনসমূহ, অটিজম, তথ্য অধিকার, মানব পাচার, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ধ্যবহার এবং পরিবেশ সংরক্ষণ বিষয়ে বিশদ আলোচনা করেন।

উত্তর দলইনগর স্কুলে সংবর্ধনা

রাউজান উত্তর দলইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক বনভোজন ও সংবর্ধনা অনুষ্ঠান গতকাল বুধবার বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের সভাপতি ও ইউপি চেয়ারম্যান নুরুল আবছারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব। প্রধান আলোচক ছিলেন জঙ্গল রাউজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জমির উদ্দিন পারভেজ, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সায়মা জামাল। স্বাগত বক্তব্য রাখেন -ছাত্রনেতা তসলিম উদ্দিন রিংকু। বিশেষ অতিথি ছিলেন- ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.বাবর উদ্দিন, বিদ্যালয়ের দাতা সদস্য রূপম প্রসাদ চৌধুরী, শিক্ষানুরাগি নাজিম উদ্দিন, কামাল উদ্দিন, প্রিয়তোষ চৌধুরী, নুরুল আলম, মো.আনোয়ার। -রাউজান প্রতিনিধি