বান্দরবানে কিশোরী স্বাস্থ্য সুরক্ষা ও অর্থনৈতিক ক্ষমতায়নে কর্মশালার

19

বান্দরবান মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে “কিশোরী স্বাস্থ্য সুরক্ষায় অর্থনৈতিক ক্ষমতা সৃষ্টিতে স্যানিটারি টাওযেল প্রস্তুতকরণ ও বিতরণ সংক্রান্ত ২ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুব উন্নয়ন অফিসের উপপরিচালক ড. মোহাম্মদ হাসান আলী।
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আতিয়া চৌধুরী। প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মাসুদ কামাল এবং প্রশিক্ষক হিসেবে মোঃ রুবেল হোসেন ও কাজল কান্তি দাশ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কর্মশালায় ৮ জন নারী উদ্যোক্তা অংশ গ্রহণ করেন।
এদিকে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আতিয়া চৌধুরী জানান, প্রশিক্ষণে অংশ নেয়া ৮ জন নারী উদ্যোক্তাকে স্যানিটারি টাওয়েল প্রস্তুতকরণ প্রশিক্ষণের মাধ্যমে তাদের দ্বারা প্রস্তুতকৃত টাওয়েল বান্দরবান জেলা সদরের ২টি বিদ্যালয় এবং লামা উপজেলার ২টি বিদ্যালয়ে বিতরণ করা হবে। তিনি আরো জানান, এই প্রশিক্ষণ কর্মশালা আগামী আরো ২ বছর চলমান থাকবে। বিদ্যালয়ের কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষায় এই স্যানিটেশন টাওয়েল গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।