বর্তমান প্রজন্মকে দ্বীন ইসলাম সম্পর্কে জানাতে হবে

47

হেফাজতে ইসলামের আমীর ও বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফি বলেছেন, ইসলাম ও শরীয়ত মোতাবেক হক্বের সাথে মানুষের জীবন পরিচালিত করতে হবে। এজন্য বেশি বেশি দ্বীনের প্রচার ও প্রসার ঘটাতে হবে। কোন অবস্থাতেই হারাম উপার্জন ও হারাম খাওয়া যাবেনা। ব্যবসা হচ্ছে হালাল এবং রাসুল (সা.) এর সুন্নত। কিন্তু ব্যবসার নাম দিয়ে ইয়াবা ব্যবসা করা যাবেনা। তা হচ্ছে সম্পূর্ণ হারাম কাজ। মুসলমানদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজ বাধ্যতামূলক। কোনভাবেই নামাজ তরক (ছাড়া) যাবেনা। স্মরণ রাখতে হবে কেউ যদি কোন ওজর ছাড়া (বিনা কারণে)এক ওয়াক্ত নামাজ না পড়ে তাকে ২লক্ষ ৮৮ হাজার বছর জাহান্নামের আগুনে পুড়তে হবে। বর্তমান প্রজন্মকে ইসলামী শিক্ষায় শিক্ষিত ও দ্বীন ইসলাম সর্ম্পকে জানাতে হবে। এজন্য তাদেরকে মাদ্রাসায় পড়ানোরও আহবান জানান তিনি। রবিবার সকাল সাড়ে ৯টায় চকরিয়া পৌরসভা ২নম্বর ওয়ার্ডের মৌলভীরচর মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ (খানাকাহ শাইখুল ইসলাম) চকরিয়ার আয়োজনে ইসলামী জোড় ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে সকাল সাড়ে ৮টায় মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন ও দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন আল্লামা শাহ আহমদ শফি ।
মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ মাদরাসার পরিচালক মাওলানা মোস্তফা নুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী, মাওলানা সোহাইব নোমানী, মাওলানা নুরুস সোলতান, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সৈয়দ আলম কমিশনার, চকরিয়া পৌরসভার কাউন্সিলর রেজাউল করিম, ডা. ফয়েজুর রহমান, মাওলানা আনোয়ার আলম, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা আবদুল মন্নান, মুফতি নুরুল হক, মাওলানা ফয়েজুল্লাহ আনোয়ার, মাওলানা ইয়াসিন, মাওলানা আবদুর রহমান, মাওলানা হাফেজ মুজিবুল হক প্রমুখ।