চন্দনাইশ কাসেম মাহবুব স্কুলের পুরস্কার বিতরণী সভা

74

চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব ও নারীবান্ধব সরকার। আধুনিক শিক্ষার পাশাপাশি নারী সমাজকে সর্বক্ষেত্রে প্রতিষ্ঠার জন্য ব্যাপক কাজ করে যাচ্ছেন। পৃথিবীর মধ্যে শুধু বাংলাদেশেই বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই বিতরণ করা হয়। নারী সমাজ শিক্ষার মাধ্যমে প্রতিটি ক্ষেত্রে যোগ্যতার ভিত্তিতে তাদের অবস্থান করে নিয়েছে। তিনি বলেন, উন্নয়ন, সমৃদ্ধি, সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে বর্তমান প্রধানমন্ত্রী এগিয়ে যাচ্ছেন। ‘গ্রাম হবে শহর’ এ ¯েøাগানকে ধারন করে প্রতিটি উপজেলায় অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষা প্রসারে ব্যাপক কাজ করে চলেছেন। তিনি বলেন, বাংলাদেশ এক সময় দরিদ্র ও দূর্নীতিবাজ রাষ্ট্র হিসেবে পরিচিত ছিল। সেখান থেকে বর্তমান বাংলাদেশ এসডিজি অর্জন করেছে। যা এমডিজি অর্জনের লক্ষ্যে বর্তমান সরকার যে কাজ করে যাচ্ছে সে কাজে সবাইকে সম্পৃক্ত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানান।
গতকাল ২৩ নভেম্বর সকালে উপজেলা সদরের কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয় মিলনায়তনে তিনি এসব কথা বলেন। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, মেট্টোপলিটন চেম্বার অব কমার্সের সহ-সভাপতি, বিজিএমই নেতা মাহবুব চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, যথাক্রমে সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা, থানা অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী, পৌর মেয়র মাহবুবুল আলম খোকা। সংবর্ধিত অতিথি ছিলেন- চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক ড. বিপ্লব গাঙ্গুলী।
সভায় বক্তব্য রাখেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয়ানন্দ বড়–য়া, মোর্শেদুল আলম, দেলোয়ার হোসেন, সহকারী প্রধান শিক্ষক মো. ইউছুপ, পরিচালনা পরিষদের সদস্য সালেহ আহমেদ, দিদারুল আলম, কামাল উদ্দীন, মো. ইব্রাহীম,অমল কান্তি দে। আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন।