আন্দোলনে রাউজান পৌরসভার সেবা কার্যক্রম বন্ধ

63

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের ডাকে সারাদেশে ৩২৮টি পৌরসভা রাষ্ট্রীয় কোষাগার হতে বেতন-ভাতা ও পেনশন প্রথা চালু এবং মেয়র-কাউন্সিলরদের সম্মানিভাতা প্রদানের জন্য গত ১৪ জুলাই হতে ঢাকায় মহাসমাবেশ শেষ করে ঢাকা প্রেস ক্লাবের সম্মুখে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান ধর্মঘট ৮ম দিন অব্যাহত রয়েছে, এর ধারাবাহিকতায় চট্টগ্রামের রাউজান সহ প্রায় সকল পৌরসভার সেবা কার্যক্রমে বিঘ্ন ঘটছে। এতে রাউজানে পৌরসভায় সেবা নিতে আসা শতশত নাগরিক বিপাকে পড়েছে। অ
ান্দোলনের কারণে পরিচ্ছন্ন কর্মীরা ময়লা আবর্জনা অপসারণ না করার কারণে দুর্গন্ধে পরিবেশ ভারী হয়ে উঠেছে। এতে সাধারণ নাগরিকদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে, সড়ক বাতি জ্বালানো বন্ধ থাকার কারণে রাতের আধাঁরে নাগরিকদের চলাফেরায় কষ্টকর হয়ে পড়েছে।
আন্দোলনের বিষয়ে চট্টগ্রাম জেলা পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও হাটহাজারী পৌরসভার সহকারী প্রকৌশলী বেলাল আহাম্মদ খান ও সহ-সভাপতি রাউজান পৌরসভার সহকারী প্রকৌশলী রোমেল বড়ুয়া বলেন, আমাদের যৌক্তিক দাবী আদায়ের জন্য দীর্ঘদিন হতে অহিংস কর্মসূচী দিয়ে আন্দোলন চালিয়ে আসছি কিন্তু স্থানীয় সরকার বিভাগ হতে বিভিন্ন সময়ে দাবী বাস্তবায়নের ব্যাপারে আশ্বাস দিলেও তা বাস্তিবায়িত হয়নি, সেহেতু আমাদের পিঠ দেওয়ালে টেকে গেছে, তাই আমরা বাধ্য হয়ে পৌরসভার সেবা বন্ধ রেখে ঢাকায় আন্দোলনে যোগদান করি, যতক্ষণ না পর্যন্ত আমাদের দাবী সরকার মেনে না নেবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। আমরা সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি- সরকার যেন আমাদের দাবী মেনে নেয়। আন্দোলনের কারণে জ সেবা বন্ধ থাকায় তারা দুঃখ প্রকাশ করেন।