আনন্দ-উৎসবের মধ্য দিয়ে জাতীয় শিশু দিবস উদপাপন

56

 

নৌবাহিনী : যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে বাংলাদেশ নৌবাহিনীর সকল জাহাজ এবং ঘাঁটিসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে সকল নৌঅঞ্চলের, জাহাজ এবং ঘাঁটিসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা ও বিশেষ ডকুমেন্টারি ফিল্ম প্রদর্শিত হয়। এতে নৌবাহিনীর সকল সামরিক ও অসামরিক কর্মকর্তা এবং নাবিকগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। এই বিশেষ আলোচনা ও ফিল্মশো সকল নৌসদস্যকে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে অনুপ্রেরণা যোগাবে ।
দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ এবং শ্রদ্ধা নিবেদন করেন। এসময় সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত উপস্থিত ছিলেন।
এছাড়া দিবসটি উপলক্ষে নৌপরিবার শিশু নিকেতন ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পাশাপাশি বিএন লেডিস ক্লাবের তত্ত্বাবধানে ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে বাদ ফজর সকল নৌঘাঁটির মসজিদগুলোতে জাতির পিতার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
রাঙামাটি : ১৭মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে সরকারি বেসরকারি ভাবে তিন দিন ব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ১৭মার্চ রবিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে একটি আনন্দ র‌্যালি পৌরসভা চত্বর হতে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয় মাঠে গিয়ে শেষ করা হয়।
আনন্দ র‌্যালিতে অংশ গ্রহণ করেন রাঙামাটি ২৯৯নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.টিপু সুলতান,জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মো. আলমগীর কবীর,সিভিল সার্জন ডা. সহিদ তালুকদারসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীরা।
পরে জেলা প্রশাসন মাঠে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে ১৭মার্চ পালিত হয়েছে।
এই উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল ১১-১৭ মার্চ ৭দিন ব্যাপী মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র প্রদর্শন এবং বঙ্গবন্ধুর জীবনী ও ঐতিহাসিক ৭মার্চের ভাষণের প্রমাণ্য চিত্র প্রদর্শন। শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, শিশু সমাবেশ, আনন্দ র‌্যালি, জেলাধীন সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, শিশুদের জন্য সারা দিন পর্যটন হলি ডে উন্মুক্ত ও কারাগার এতিম খানায় উন্নত খাবার পরিবেশন।
এদিকে রাঙামাটি জেনারেল হাসপাতাল ও রাঙামাটি মেডিকেল কলেজের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. টিপু সুলতান। এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. সহিদ তালুকদার, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা.শওকত আকবরসহ মেডিকেল কলেজ ও জেনারেল হাসপাতালের ডাক্তার ও শিক্ষার্থীরাসহ স্বেচ্ছায় রক্তদানকারি সংস্থারগুলোর নেতৃবৃন্দ।
খাগড়াছড়ি ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি জোন : পাহাড়ে বসবাসরত পাহাড়ি-বাঙালি শিশুদের অধিকাংশ থ্যালাসেমিয়া (রক্ত শূন্যতা) রোগে আক্রান্ত। এটি আপাত দৃষ্টিতে রোগ মনে না হলেও মারাত্মক সব রোগের ধারক ও বাহক। বাংলাদেশে প্রতিবছর এ রোগে আক্রান্ত হয়ে কয়েক হাজার শিশু মারা যায়। তাই শিশুদের মারাত্মক এ রোগ থেকে সুস্থ রাখতে খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি জোন আয়োজন করেছে বিনামূল্যে থ্যালাসেমিয়া রোগ চিকিৎসা ক্যাম্প। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা প্রাণীসম্পদ উন্নয়ন কেন্দ্রে রবিবার সকালে অনুষ্ঠিত দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন, ২৪ আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিন, উপ-অধিনায়ক মেজর তৌহিদ সালাউদ্দিন, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
দিনব্যাপী এ চিকিৎসা ক্যাম্পে সকাল থেকে জেলার বিভিন্ন উপজেলা ও পাড়া মহল্লা থেকে সহস্রাধিক রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেন। চট্টগ্রাম মা শিশু হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ছাড়াও সেনাবাহিনীর ডাক্তারগণ এতে চিকিৎসা সেবা প্রদান করেন।
খাগড়াছড়ি : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে রবিবার সকালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। এতে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী অংশ নেয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টাউন হল প্রাঙ্গণে এসে শেষ হয়। এসময় বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে কেক কাটা হয়। পরে টাউন হল প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খগেশ্বর ত্রিপুরা, পুলিশ সুপার মো. আহমার উজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. চাহেল তস্তরী, পৌর মেয়র মো. রফিকুল আলম প্রমুখ।
চকরিয়া : কক্সবাজারের চকরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। দিবসটি উপলক্ষে গতকাল রবিবার সকালে চকরিয়া পুরতন বিমান বন্দর সড়কস্থ কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় শহীদ মিনারে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। সেখানে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। চকরিয়া উপজেলা প্রশাসন এসব কর্মসূচীর আয়োজন করে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলম।
আরও বক্তব্য রাখেন, উপজেলা সরকারি কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা হামিদ উল্লাহ মিয়া, সিপিপির উপজেলার সহকারী পরিচালক মুনির চৌধুরী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান রুদ্র ও কেন্দ্রিয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদুল হক প্রমুখ।
রাউজান অদুদিয়া উচ্চ বিদ্যালয় : রাউজানের ফতেনগর নোয়াজিষপুর অদুদিয়া উচ্চ বিদ্যালয় উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা গতকাল রবিবার বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম.এ সালাম। অদুদিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সরোয়ার্দী সিকদারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উত্তর ফতেনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কাজী আবদুল ওয়াব, রাউজান উপজেলা পরিষদের সদস্য একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, রূপালী ব্যাংকের সাবেক ডেপুটি জিএম ফরিদুল আলম চৌধুরী, জেলা পরিষদের সদস্য দিলোয়ারা ইউসুফ, সদস্য এডভোকেট উম্মে হাবিবা, চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ইয়াছিন চৌধুরী, এস.এম হাসান জাবেদ, নুরুচ্ছাফা চৌধুরী, অদুদিয়া স্কুলের প্রধান শিক্ষক দীপক কুমার মুৎস্দ্দুী, প্রধান শিক্ষক শাহিনুর বেগম, জসিম উদ্দিন চৌধুরী, নাসির উদ্দিন চৌধুরী, এমদাদ হোসেন, দিদার সিকদার, জিন্নাত আরা বেগম।
রাউজান পশ্চিম গুজরা আ.লীগ : রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে গতকাল রবিবার মগদাই বাজারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা লায়ন সাহাবুদ্দিন আরিফ।
রাউজান সরকারি কলেজ : রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভা গতকাল রবিবার কলেজের একেএম ফজলুল কবির চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ একেএম আবদুর রশিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কলেজের অধ্যাপক সেলিম নাওয়াজ চৌধুরী, নুরুল আব্বাস, জহিরুল ইসলাম, নুরুল আজিম চৌধুরী, সবুজ দাশ, অর্পন কান্তি ব্যানার্জি, প্রদীপ রায়, নারগিস আকতার, সৈয়দা কামরুন নাহার, অর্চনা চৌধুরী, সীমা চক্রবর্ত্তী, সুজন বিশ্বাস, নজরুল ইসলাম, রেহেনা আকতার।
মাটিরাঙ্গা : নানা আয়োজনে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ৩০ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা সেনা জোনের উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অতিথিদের মাঝে জাতির জনকের লেখা “কারাগারের রোজনামচা এবং বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্ম জীবনী” বই তুলে দেন প্রধান অতিথি ২৪আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু শুধু একজন ব্যক্তিই ছিলেন না, তিনি ছিলেন একটি প্রতিষ্ঠান। শিশুকাল থেকেই দেশ ও জাতির নেতৃত্ব দেওয়ার মনোভাব ও আচরণ তার মধ্যে ফুটে উঠেছিল।
মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল নওরোজ নিকোশিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভিষণ চন্দ্র দাশ, জোন স্টাফ অফিসার মেজর মাজহারুল ইসলাম ভূঁইয়া, ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকির হোসেন প্রমুখ।
গুইমারা : গুইমারাতে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয় বঙ্গবন্ধু জন্মবার্ষির্কী ও জাতীয় শিশু দিবস। সকালে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত শহীদ লে. মুশফিক বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিক্ষার্থীদের বিভিন্ন ক্রীড়া ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ২৪আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থত ছিলেন সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব, উপ-অধিনায়ক মেজর তৌহিদ, গুইমারা রিজিয়নের জিথ্রি (এডু) মেজর পারভেজ, গুইমারা সাব জোন কমান্ডার ক্যাপ্টেন মুফতী মাহমুদ জয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাকিম উদ্দিন শেখ প্রমুখ। এছাড়াও দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
কাপ্তাই : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কাপ্তাই উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রোববার সকালে উপজেলা পরিষদ চত্বর হতে শুরু হয়ে র‌্যালিটি কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। বর্ণাঢ্য এই র‌্যালিতে সরকারি বিভিন্ন দপ্তর প্রধানগণ, জনপ্রতিনিধি, মুুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠান সমূহের শিক্ষক, শিক্ষার্থী এবং নানা শ্রেণী পেশার মানুষজন অংশ নেন। র‌্যালি শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির জনকের জীবনাদর্শ এবং কৃতিকর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কাপ্তাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঝুলন দত্তের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা আ.লীগের সভাপতি অংসুই ছাইন চৌধুরী, কর্ণফুলি সরকারি কলেজের অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা খুরশীদুল আলম চৌধুরী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ, কাপ্তাই থানার ওসি সৈয়দ মোহাম্মদ নুর, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল আলম, উপজেলা মুুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী প্রমুখ। আলোচনা সভা শেষে বেতার শিল্পী জ্যাকলিন তনচংগ্যা ও ঝুলন দত্তের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সবশেষে চিত্রাংকন এবং ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
সাতকানিয়া : চট্টগ্রামের সাতকানিয়ায় যথাযগ্যে মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। রবিবার সকালে বর্ণাঢ্য র‌্যালি, শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা অনুষ্ঠান সমূহে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবারক হোসেন, সহকারী কমিশনার (ভূমি) দিপঙ্কর তঞ্চঙ্গ্যা, ওসি শফিউল কবীর, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শাহজাহান, যুবলীগ নেতা সাইদুর রহমান দুলাল, কামাল উদ্দিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।