নগরীতে করোনায় তিনজনের মৃত্যু

30

নগরীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক ফটো সাংবাদিকের মা ৭৬ বছর বয়সী লীলা রাণী ধরসহ তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে লীলা রাণী ধর, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৩৩ বছর বয়সী এক যুবক মার এবং মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নুরুল কায়সার বেলাল নামে এক কর আইনজীবী মারা যান বলে জানা গেছে।
লীলা রাণী ধর বাংলানিউজ টুয়েন্টিফোর ডট কম চট্টগ্রাম ব্যুরোর ফটো সাংবাদিক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক অর্থ সম্পাদক উজ্জ্বল ধরের মা।
উজ্জ্বল ধর বলেন, গত ১ জুন রাতে আমার মায়ের করোনা টেস্টে পজিটিভ আসে। ওই দিনই মাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার দুপুরে তিনি মারা যান। এছাড়া আমার মা দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, অ্যাজমাসহ নানা রোগে ভুগছিলেন।
উজ্জ্বল ধরের মায়ের মৃত্যুতে শোক জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম।
এদিকে শনিবার সকালে চট্টগ্রামের জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ৩৩ বছর বয়সী এক যুবকের মৃত্যু হয় বলে জানান হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব। নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন টেক্সটাইল এলাকার ওই বাসিন্দা করোনা ভাইরাসের পাশাপাশি ডায়াবেটিসেও ভুগছিলেন।
এছাড়া করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে জেনারেল হাসপাতালের আইসিইউতে ৫৩ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন বলেও জানান ডা. রব। তিনি বলেন, নগরীর বহদ্দারহাট এলাকার ৫৩ বছর বয়সী ওই বাসিন্দার করোনা ভাইরাসের বিভিন্ন উপসর্গ নিয়ে গত বৃহস্পতিবার জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
এদিকে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া একজন আইনজীবীর করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার পর মৃত্যু হয়েছে।
শনিবার বিকালে চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নুরুল কায়সার বেলাল নামে ওই কর আইনজীবী মারা যান বলে তার ছোট বোন শিরিন আক্তার জানিয়েছেন।
নুরুল কায়সার বেলাল চট্টগ্রাম জেলা কর আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক। তিনি নব্বইয়ের দশকে ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম নগর কমিটির সমাজকল্যাণ সম্পাদক ছিলেন এবং শিশু-কিশোর সংগঠন খেলাঘরের সাথেও যুক্ত ছিলেন।
শিরিন আক্তার জানান, আট-দশ দিন আগে অসুস্থ হয়ে পড়লে তার ভাইয়ের ডেঙ্গু ধরা পড়ে। তখন শ্বাসকষ্ট হলে তাকে নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়।
সেখানে কয়েক দিন চিকিৎসাধীন থাকার পর পরিস্থিতির অবনতি হলে শুক্রবার তাকে মা ও শিশু হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। শনিবার বিকালেই তার মৃত্যু হয়।
এদিকে শুক্রবারই ম্যাক্স হাসপাতাল থেকে করোনাভাইরাস পরীক্ষার জন্য নুরুলের নমুনা নেওয়া হয়েছিল। পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ এসেছে বলে জানান শিরিন।
৫৭ বছর বয়সী নুরুলের দুই ছেলে ও স্ত্রী রয়েছে।