করোনা নিয়ে গুজব ছড়ানোয় নগরীতে চিকিৎসক আটক

58

নভেল করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর গুজব ফেসবুকে ছড়ানোর অভিযোগে এক চিকিৎসককে আটক করা হয়েছে, যিনি মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে পুলিশ জানিয়েছে। আটক ইফতেখার মো. আদনান নগরীর ওআর নিজাম রোডের একটি বেসরকারি ক্লিনিকে কর্মরত এবং একটি শিল্পগোষ্ঠীর মেডিকেল অফিসার পদেও আছেন। খবর বিডিনিউজের
পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া বলেন, নগরীর প্রবর্তক এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। কয়েকদিন আগে একটি অডিও রেকর্ড ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তাতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর বিষয়ে গুজব প্রচার করা হয়।ওই কণ্ঠটি ডাক্তার ইফতেখার মো. আদনানের।
ওসি আবুল কাশেম ভুঁইয়া বলেন, তিনি চট্টগ্রামের বেসরকারি মেডিকেল কলেজ ইউএসটিসির শিক্ষার্থী থাকাকালে ছাত্রদল নেতা ছিলেন। বর্তমানে তিনি মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। গুজব ছড়ানোর অভিযোগে তাকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ওই বক্তব্য তার বলে স্বীকার করেছেন।
আটক ইফতেখার মো. আদনান মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে নিশ্চিত করেছেন নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই অডিও রেকর্ডে ‘রোহান’ নামের একজনকে সম্বোধন করে চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী আছে এবং এতে মৃত্যু হয়েছে ও মৃতের সংখ্যা উল্লেখ করে এক ব্যক্তিকে কথা বলতে শোনা যায়। তবে যাকে ফোন করা হয়েছে সে ব্যক্তি নিরব ছিলেন।