1

মেষ: স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সূত্রে শোধের পরিকল্পনায় অগ্রগতি। ভাবাবেগ সংযত করতে না পারলে বিপত্তির মুখে পড়তে হতে পারে। প্রিয়জনের স্বাস্থ্য সমস্যায় উদ্বেগ।
বৃষ: মৌলিক পন্থায় কর্মস্থলে জটিলতা কাটিয়ে সাফল্য লাভ ও কর্মোন্নতির সম্ভাবনা। আকস্মিক বাধায় সম্পত্তি সংস্কার ও নবনির্মাণ স্থগিত রাখতে হতে পারে।
মিথুন: ঈর্ষাকাতর সহকর্মীদের বাগড়া, সঙ্গে শ্রম ও দক্ষতার জেরে কর্মোন্নতির পথ প্রশস্ত হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষের অসংযত প্রকাশ থেকে বিড়ম্বনা বাড়তে পারে।
কর্কট: কর্মক্ষেত্রে শ্রম ও দক্ষতার কমবেশি স্বীকৃতির সম্ভাবনা।
সিংহ: সম্পত্তি সংস্কার ও রক্ষণাবেক্ষণ নিয়ে ভ্রাতৃবিরোধ তুঙ্গে উঠতে পারে। অতি ক্রোধ সংযত করতে না পারলে ঘোর বিপত্তির আশঙ্কা।
কন্যা:কর্মসূত্রে বিদেশ যাওয়ার সুযোগ আসতে পারে। ভাইবোনের দেখভাল নিয়ে মা-বাবার সঙ্গে মতান্তরে মনোকষ্ট।
তুলা: ভিনরাজ্যে বিকল্প কাজের সুযোগের সদ্ব্যবহার করতে না পারলে নিজেরই ক্ষতি। তুচ্ছ কারণে বন্ধুর সঙ্গে সম্পর্ক ভেস্তে যাওয়ার আশঙ্কা।
বৃশ্চিক: অপ্রিয় সত্যকথাতেই প্রিয়জনের মোহভঙ্গ ঘটিয়ে বিপর্যয়ের মোকাবিলা। ওষুধ আর রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ দিন।
ধনু: পড়শির বাগড়ায় সম্পত্তি ক্রয়ের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। বিশ্বাসভাজন কেউ সুপরামর্শ দিলে সমালোচনার দৃষ্টিতে না দেখে সৌহার্দ্য বজায় রাখা ভাল। সন্তানের ব্যাপারে যতটা আশা করেছিলেন, ততটা প্রাপ্তি নাও হতে পারে।
মকর: গোপনতা রক্ষার জোরে কর্মস্থলে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। বন্ধুর অনৈতিক কাজের প্রতিবাদ করায় দূরত্ব বৃদ্ধির আশঙ্কা বাস্তবাদী হওয়া প্রয়ােজন।
কুম্ভ: নিজ কৌশলে কর্মস্থলে বিরুদ্ধ পরিস্থিতির মোকাবিলা করে কর্তৃপক্ষের নজরে পড়তে পারেন। অপব্যয় ও অপচয় কমিয়ে সঞ্চয়ের দিকে নজর দেওয়া ভাল। তুচ্ছাতিতুচ্ছ ব্যাপার এড়িয়ে চলাই ভাল।
মীন: বাধা ও বিড়ম্বনার মধ্য দিয়ে কর্মে উন্নতি। ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মহৎ কাজে অগ্রগতি ও সুনাম বৃদ্ধি। বেদ-পুরাণ চর্চা ও আধ্যাত্মিক উন্নতির জন্য সদগুরুর সন্ধানে সপরিবার তীর্থ ভ্রমণের চিন্তা।