২ শতাধিক চোরাই ফোন উদ্ধার, গ্রেপ্তার ১১

15

নগরীর পুরাতন ও নতুন রেল স্টেশন এবং নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে মোবাইল ফোন ছিনতাই এবং চোরাই মোবাইল ফোনসেট কেনাবেচার সাথে জড়িত থাকার অভিযোগে ১১ জনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। তাদের কাছ থেকে মোট দুইশ’ দুইটি চোরাই মোবাইল ফোনসেট জব্দ করা হয়েছে। গত বুধবার বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত কোতোয়ালী জোনের সহকারী কমিশনার (এসি) নোবেল চাকমার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
কোতোয়ালী থানায় গতকাল বৃহস্পতিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাদেরকে গ্রেপ্তার ও চোরাই মোবাইল ফোনসেট উদ্ধারের বিষয়টি জানানো হয়। সংবাদ সম্মেলনে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) পলাশ কান্তি নাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানাধীন পুরাতন ও নতুন রেল স্টেশন এবং নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে মোবাইল ফোন চুরি-ছিনতাই ও চোরাই মোবাইল ফোনসেট কেনাবেচার সাথে জড়িত ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে মোট দুইশ’ দুইটি চোরাই মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে।
অভিযানের শুরুতে পুরাতন রেল স্টেশন এলাকা থেকে মো. ফজলুল করিম (৩৫) ও শাহ আলম (৩০) কে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নতুন রেল স্টেশন ও নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোবাইল ফোনসেটসহ বাকিদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন, মহিউদ্দিন (২৭), ইয়াকুব হোসেন (১৯) ওরফে সাইমুন, রাজিব হোসেন (২৭), মো. সাজ্জাদ (২২), মিজানুর রহমান রাকিব (২০), মো. শাহাদাত (২২), মো. শাকিল (২৪), দুলাল (২০) এবং রবিন (২৩)।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, মোবাইল ফোন ছিনতাইয়ের সঙ্গে রাব্বি, বাদশা, হোসেন, আলী, বস লিটন, আজমের নেতৃত্বে পৃথক ১২টি গ্রæপ জড়িত রয়েছে। তাদের শনাক্ত করে গ্রেপ্তারে অভিযান চালানো হবে।