১১ সেপ্টেম্বর বন্ধ থাকবে স্বর্ণের দোকান

10

নিজস্ব প্রতিবেদক

জেলার পটিয়ায় বাড়ি ফেরার পথে স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরকে কুপিয়ে ও গলা কেটে হত্যার প্রতিবাদে আগামী ১১ সেপ্টেম্বর চট্টগ্রামের সকল স্বর্ণের দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) চট্টগ্রাম জেলা শাখা। গতকাল বৃহস্পতিবার বিকালে সংগঠন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ জুয়েলার্স সমিতি জেলা শাখার সভাপতি মৃণাল কান্তি ধর বলেন, স্বর্ণ ব্যবসায়ীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখে। তারা রাষ্ট্রের অনুক‚লে যথাসময়ে সবধরনের কর পরিশোধ করে। পটিয়ার নৃশংস কায়দায় হত্যার শিকার স্বর্ণ ব্যবসায়ী বিমান ধর একজন সৎ ব্যবসায়ী ছিলেন। তাকে কী কারণে কারা এভাবে হত্যা করলো সেটা আমাদের বোধগম্য নয়। এ ঘটনার প্রতিবাদ ও খুনিদের দ্রæত বিচারের দাবিতে আগামী ১১ সেপ্টেম্বর চট্টগ্রামের সকল স্বর্ণের দোকান বন্ধ থাকবে।
এর আগে গত ৬ সেপ্টেম্বর রাত ১১টার দিকে পটিয়ার জঙ্গলখাইন ইউনিয়নের লড়িহরায় গ্রামের বাড়িতে ফেরার পথে দুর্বৃত্তরা কুপিয়ে ও গলা কেটে হত্যা করে স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরকে। তাকে কারা কী কারণে হত্যা করেছে সেটা তদন্ত করছে পুলিশ। নগরীর রাহাত্তারপুল এলাকায় সৌদিয়া জুয়েলার্স নামে তার একটি স্বর্ণের দোকান রয়েছে। ঘটনার দিন সন্ধ্যার পর রাহাত্তারপুল থেকে হাজারি লেন যান তিনি। সেখান থেকে নিজের মোটরসাইকেলে চড়েই প্রতিদিনের মতো বাড়ি ফিরছিলেন। পটিয়ার নিমতল হয়ে লড়িহরা গ্রামের সড়ক দিয়ে যাওয়ার পথে মাহবুবুর রহমানের বাড়ির সামনে সড়কের উপর দুর্বৃত্তরা তার গতিরোধ করে। পরে এলোপাতাড়ি কুপিয়ে ও গলা কেটে হত্যা করে লাশ ফেলে পালিয়ে যায়।