হাটহাজারীর প্রবাসী ব্যবসায়ীর দুই কন্যার মৃত্যু

59

আরব আমিরাতে এক সড়ক দুর্ঘটনায় হাটহাজারীর প্রবাসী দুই বোনের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টার দিকে শারজাহ আল গোবাইবা (আবাসিক) এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় তারা প্রাইভেট শিক্ষকের কাছে পড়তে যাচ্ছিলেন। পথে একটি ল্যান্ডক্লজার গাড়ির ধাক্কায় তাদের মৃত্যু হয়।
নিহতের আত্মীয় (খালার জামাই) আরব আমিরাত প্রবাসী মো. হামিদুর রহমান বাহাদুর
টেলিফোনে এ প্রতিবেদককে জানান, হাটহাজারী দক্ষিণ মাদার্শা ইউনিয়নের ফতেয়াবাদ বটতলী এলাকার মৃত কবির আহাম্মদ শেঠের পুত্র ব্যবসায়ী মোহাম্মদ ইকবাল সংযুক্ত আরব আমিরাতে শারজাহ’র একজন ব্যবসায়ী। সেখানে তিনি দীর্ঘ ৩ যুগেরও বেশি সময় ধরে তার ওয়ার্কশপ ব্যবসা পরিচালনা করছেন। তিনি সেখানকার আল গোবাইবা এলাকায় স্ব-পরিবারে বসবাস করেন। তার চার মেয়ের সবাই সেখানে ‘শারজাহ ইন্ডিয়ার গ্রামার স্কুলে’ পড়ালেখা করেন।
গত মঙ্গলবার প্রতিদিনের মত মোহাম্মদ ইকবালের চার মেয়ে একত্রে প্রাইভেট শিক্ষকের কাছে পড়তে যাচ্ছিলেন। এ সময় একটি ল্যান্ডক্লজার তাদের ধাক্কা দিলে বড় মেয়ে তাজবিয়া (১৬) ও ছোট মেয়ে তাউজিয়া (৬) নিহত হন। তাজবিয়া দশম শ্রেণি ও তাউজিয়া কেজি ওয়ানের ছাত্রী। এ ঘটনায় পুলিশ ল্যান্ডক্লজারটির চালককে আটক করেছে। চালক সংযুক্ত আরব আমিরাত শারজাহ আল-গোবাইবা এলাকার স্থায়ী বাসিন্দা। গত বুধবার স্থানীয় সময় দুপুর দেড়টায় নিহতদের জানাজার নামাজ শেষে শারজাহ এলাকার সরকারি কবরস্থানে দাফন করা হয়।
এদিকে মর্মান্তিক এ দুর্ঘটনার খবর গ্রামের বাড়িতে ছড়িয়ে পড়লে তাদের পরিবার, আত্মীয়-স্বজন ও পাড়া প্রতিবেশীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।