স্বতন্ত্র প্রার্থী ফারুক জয়ী

20

ফটিকছড়ি প্রতিনিধি

বৈরি আবহাওয়া ও কঠোর নিরাপত্তার মধ্যে গতকাল অনুষ্ঠিত হয় ফটিকছড়ি উপজেলার বক্তপুর ইউপি নির্বাচন। এতে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এম ফারুক উল আজম বিএসসি। তিনি ২ হাজার ৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী এম সোলায়মান বিকম (নৌকা) পেয়েছেন ১ হাজার ৭শ ৮৪ ভোট।
সকাল ৮টা থেকে বিকার ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। এতে ৯টি ওয়ার্ডের ৯ ভোটকেন্দ্রে ভোটারগণ ভোট দেন। তবে ভোটার উপস্থিত ছিল কম। ভোট দিতে আসা মহিলা ভোটার কিছুটা দেখা গেলেও পুরুষ ভোটারের উপস্থিতি ছিল অনেক কম।
নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ১ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব এবং পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেন।
ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের উত্তর বক্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১১টায় প্রিজাইডিং অফিসার মো. ছফি উল্লাহ জানান, তার কেন্দ্রে ২৩% ভোট কাস্ট হয়েছে। ১ নং ওয়ার্ডের ড. এনামুল হক একাডেমি কেন্দ্রে সকাল ১১টা ৫৫ মিনিটে প্রিজাইডিং অফিসার হাসানুল কবির জানান, তার কেন্দ্রে ১৮% ভোট কাস্ট হয়েছে। ৬ নং ওয়ার্ডের বক্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেলা ১২টা ২০ মিনিটে প্রিজাইডিং অফিসার নুর মিয়াজী জানান, তার কেন্দ্রে ২০% ভোট কাস্ট হয়েছে।
৮ নং ওয়ার্ডের মাগন নাতীর বাড়ি ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে দুপুর ১টায় প্রিজাইডিং অফিসার আকরাম হোসেন জানান, ৩২% ভোট কাস্ট হয়েছে তার কেন্দ্রে। ৯ নং ওয়ার্ডের বক্তপুর দায়রা বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর দেড় টায় দেখা যায়, ভোটার না থাকলেও মাঠে কুকুর থাকার দৃশ্য।
২ নং ওয়ার্ডে শান্তিরহাট আহমদিয়া মাদ্রাসা কেন্দ্র, ৪ নং ওয়ার্ডে সমাজ কল্যাণ ভবন কেন্দ্র, ৫ নং ওয়ার্ডে বক্তপুর গোলদার বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৭নং ওয়ার্ডে হাবিবীয়া ফোরকানিয় মাদ্রাসা কেন্দ্রেও ভোটার সংখ্যা ছিল কম।
ইভিএমে ভোট দিতে পেরে খুবই খুশি বক্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা ৬নং ওয়ার্ডের বৃদ্ধ আবুল হাসেম (৬০)। তিনি বলেন, আগে আমরা ব্যালেট পেপারে ভোট দিয়েছিলাম।
স্থানীয়রা জানান, ইউপি সদস্যদের ভোট আগেই হয়ে গেছে। তাই ভোটার উপস্থিতি কম। স্থানীয় বিএনপি’র দাবি, তারা নির্বাচনে না যাওয়ায় ভোট বর্জন করেছে জনগণ।
বক্তপুর ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার, উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা জানান, সকলের সহযোগিতায় শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন উপহার দিতে সক্ষম হয়েছি।
ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির রহমান সানি বলেন, অবাধ-সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোট চলাকালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে ছিল।