সুদীপ্ত হত্যা মামলা অভিযোগ গঠন চতুর্থবারের মতো পেছালো

4

নিজস্ব প্রতিবেদক
লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ ২৪ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন চতুর্থবারের মতো পিছিয়েছে। আদালত শুনানির জন্য আগামী ১৮ জুলাই দিন নির্ধারণ করেন। ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় গতকাল সোমবার দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আমিরুল ইসলামের আদালত এ আদেশ দেন।
এই বিষয়ে মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, সুদীপ্ত হত্যা মামলাটির অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু আসামিপক্ষের আইনজীবীরা সময় চেয়ে শুনানি পেছানোর আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে নতুন তারিখ ঘোষণা করেন। গত ১৯ জানুয়ারি প্রথমবার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। সেদিন আসামিরা সময়ের আবেদন করলে তা মঞ্জুর করে আদালত ২২ মার্চ পরবর্তী তারিখ নির্ধারণ করেন। কিন্তু ওই দিন বিচারক ছুটিতে থাকায় অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে ২৪ এপ্রিল তারিখ নির্ধারণ করা হয়। ঐদিনও সময় পিছিয়ে ২০ জুন নতুন তারিখ ধার্য করা হয়।
তথ্যমতে, মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তৎকালীন চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ২০২১ সালের ১ ফেব্রæয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে মোট ২৪ জনকে আসামি করা হয়। এদের মধ্যে ১৮ জন বিভিন্ন সময় গ্রেপ্তার হন। ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরের সদরঘাট থানাধীন দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদি হয়ে মামলা দায়ের করেন।