সীতাকুন্ডে ঝর্ণায় নেমে স্কুলছাত্র নিহত

4

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে একটি জলপ্রপাতে সাঁতার কাটতে গিয়ে এক পর্যটকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুরে বারৈয়াঢালা ইউনিয়নের ছোট দারোগাহাট এলাকার সহস্রধারা জলপ্রপাতে এ ঘটনা ঘটে। নিহত তাহমিদ মুনতাসির চৌধুরী (১৮) চট্টগ্রাম নগরীর খুলশী কুসুমবাগ আবাসিক এলাকার মৃত মোহাম্মদ এরশাদ হোসেন চৌধুরীর পুত্র। তাহমিদ এবার সিএমপি পুলিশ লাইন স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিল।
জানা যায়, নগরীর খুলশী কুসুমবাগ আবাসিক এলাকা থেকে তারা তিন বন্ধু একসাথে বাসা থেকে বের হয় সীতাকুন্ডের বিভিন্ন পর্যটনস্থান দর্শন করবে বলে। সীতাকুন্ড এসে তারা প্রথমে বারৈয়াঢালা ইউনিয়নের পাহাড়ের ভিতরে সহস্রধারা জলপ্রপাতে সাঁতার কাটতে নামে এবং অনেকক্ষণ সাঁতার কাটে। সাঁতার কাটতে কাটতে একসময় তাহমিদ মুনতাসির পানিতে তলিয়ে যায়। এরপর তাহমিদের সাথে থাকা এক বন্ধু তাহসিন বিষয়টি ফোন করে তার পরিবারকে অবগত করে। পরে তাহমিদের পরিবার স্থানীয় ফায়ার সার্ভিস, চেয়ারম্যান ও থানা পুলিশকে অবগত করলে উনারা গিয়ে তাহমিদের মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে থানা পুলিশ বিনা ময়নাতদন্ত ছাড়া লাশটি পরিবারের কাছে হস্তান্তর করে।
নিহত তাহমিদের বন্ধু তাহসিন বলেন, ‘বাসা থেকে বের হয়ে ছোট দারোহাট সহস্রধারা জলপ্রপাতে গিয়ে সাঁতার কাটা শুরু করি। এক পর্যায়ে তাহমিদ পানিতে তলিয়ে যায়। পরে আমরা তীরে উঠে বিষয়টি তাহমিদের পরিবারকে অবগত করি এবং সহস্রধারা কর্তৃপক্ষকে জানালে উনারা ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেয়। এরপর তাহমিদের মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।’ এ বিষয়ে জানতে চাইলে সীতাকুন্ড মডেল থানার ওসি মো. কামাল উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘তিন বন্ধু একসাথে নগরীর কুসুমবাগ আবাসিক এলাকা থেকে ছোট দারোগাহাট সহস্রধারায় বেড়াতে আসে। এরপর তারা সহস্রধারা জলপ্রপাতে সাঁতার কাটা শুরু করে। সাঁতার কাটতে কাটতে এক পর্যায়ে পানিতে তলিয়ে যায় তাহমিদ মুনতাসির নামে এক পর্যটক। পরে আমরা ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছি। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।’