সীতাকুন্ডে জাহাজকাটা শ্রমিকের মৃত্যু

9

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে কাজ করার সময় দুর্ঘটনায় মো. বুলবুল ইসলাম (৩৪) নামে এক কাটারম্যান হেলপারের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুরে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর চৌধুরীঘাটা এলাকায় সাগরিকা শিপ ব্রেকিং ইয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত বুলবুল নওগাঁ জেলার মান্দা থানার নলতৈড় গ্রামের মমতাজের ছেলে।
জানা যায়, উপজেলার সোনাইছড়ি শীতলপুর চৌধুরীঘাটা সাগর উপকূল এলাকায় সিরাজদ্দৌলা ও শামসু সওদাগরের মালিকানাধীন সাগরিকা শিপ ব্রেকিং ইয়ার্ডে কাটারম্যান হেলপার হিসেবে কর্মরত ছিলেন বুলবুল। দুপুরে পুরাতন স্ক্র্যাপ জাহাজে কাজ করার সময় (৬শ’ এ্যালুমিনিয়ামের ট্যাংক কাটিং) অসাবধানতায় তার গায়ে পড়ে গুরুতর আহত হয়। এসময় সহকর্মীরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এই বিষয়ে সীতাকুন্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, একটি জাহাজ ভাঙা কারখানায় দুর্ঘটনায় এক শ্রমিক মারা গেছে। লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।