সীতাকুন্ডের সাগর উপকূলে ১ জনের মরদেহ উদ্ধার

9

সীতাকুন্ড প্রতিনিধি

কর্ণফুলী নদীর ইছানগর এলাকায় জাহাজ ‘এফভি মাগফেরাত’ ডুবে নিখোঁজের আরও একজনের মরদেহ সীতাকুন্ড উপজেলার ভাটিয়ারী সাগর উপকূল থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে ভাটিয়ারী অক্সিজেন রোডের পশ্চিমে সাগর উপকূলে জোয়ারের পানিতে ভেসে আসা লাশটি পুলিশ উদ্ধার করে। উদ্ধার হওয়া লাশের নাম মো. মনির হোসেন (১৯)। সে মাগুরা জেলার মোহাম্মদপুর থানার খালিশা গ্রামের কামাল উদ্দিনের পুত্র।
গত মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে কর্ণফুলী নদীর সি-রিসোর্সেস ডকইয়ার্ড ঘাটে প্রপেলার (পাখা) খুলে নিয়ন্ত্রণ হারিয়ে নদীর ২ নম্বর বয়ার সঙ্গে ধাক্কা লেগে জাহাজটি ডুবে যায়।দুর্ঘটনার পর জাহাজে থাকা ১৬ জনের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা হয়। নিখোঁজদের মধ্যে আগে ৪ জনের মরদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ। এদিকে ভাটিয়ারীতে সাগর উপক‚লে ভেসে আসা লাশটি স্থানীয়রা দেখে পুলিশকে খবর দিলে নৌ পুলিশ ও ফৌজদারহাট ফাঁড়ির পুলিশ এবং গাউছিয়া কমিটি ভাটিয়ারী শাখার টিম ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।
বিষয়টা নিশ্চিত করে কুমিরা নৌ পুলিশের এসআই চান মিয়া বলেন, ‘কর্ণফুলী নদীতে ডুবে যাওয়া জাহাজে নিখোঁজদের একজনের লাশ ভাটিয়ারী সাগর উপক‚ল থেকে গাউছিয়া কমিটির সহযোগিতায় উদ্ধার করি। উদ্ধার হওয়া লোক ওই জাহাজের সুহানী ছিলেন।’