সিরাজগঞ্জে বজ্রপাতে প্রাণ গেল ৯ জনের

3

পূর্বদেশ ডেস্ক

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে এক পরিবারের তিন জনসহ ৯ জন নিহত হয়েছেন; যাদের মধ্যে সাতজন কৃষি শ্রমিক এবং দুইজন পাশের বাড়ির শিশু। আহত হয়েছেন আরও অন্তত ছয় কৃষি শ্রমিক।
উল্লাপাড়া থানার ওসি নজরুল ইসলাম জানান, গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে পঞ্চকোষি ইউনিয়নের মাটিকোড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উল্লাপাড়ার কাওয়াক হাসপাতাল ও সিরাজগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠিয়েছে স্থানীয়রা।
নিহতরা হলেন পঞ্চকোশী ইউনিয়নের মাটিকোড়ার নুরুল ইসলামের ছেলে শাহ আলম (৪০), বাহাদুর হোসেনের ছেলে আব্দুল কুদ্দুস (৬০), গোলাম মোস্তফার মেয়ে রিতু খাতুন (১৪), নুরনবীর মেয়ে জান্নাতি (১২), উল্লাপাড়া উপজেলা সদরের শিবপুর গ্রামের ইমাম প্রামানিকের ছেলে মোবাখর হোসেন (৪০), মোকাম হোসেনের ছেলে মনাফ হোসেন (১৮), ছবের আলীর ছেলে শমসের আলী (৬০), তার ছেলে শাহিন (২১) ও বড় ভাই আফসার আলী (৬৩)।
ওসি জানান, ১২/১৩ জন কৃষি শ্রমিক মাঠে কাজ করার সময় বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলে পাঁচজন নিহত হন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরও দুই জন। আরও ৫/৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই মাঠের পাশের বাড়ির দুই মেয়ে রিতু খাতুন ও জান্নাতি একই সময় বজ্রপাতে নিহত হয়েছে’।
উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন, থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। খবর বিডিনিউজের
ইউএনও উজ্জ্বল হোসেন জানান, বজ্রপাতে মাঠে কাজ করার সময় ৭ কৃষি শ্রমিক এবং ওই মাঠের পাশের বাড়ির দুই শিশু নিহত হয়েছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে।