সিটি কর্পো ও শাহজাহান সংঘ জয়ী হেরেই চলেছে ব্রাদার্স ও এফএমসি

51

সিজেকেএস ইস্পাহানী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের খেলায় ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে ছয় রানে হারিয়ে চতুর্থ জয় পেয়েছে সিটি কর্পোরেশন একাদশ। পাইরেটস অব চিটাগাংয়ের কাছে হার দিয়ে এবারের লিগ শুরু করা সিটি কর্পোরেশন একাদশের এটা ছয় খেলায় চতুর্থ জয় হলেও সমান সংখ্যক খেলায় টানা তিন জয়ের পর ব্রাদার্সের এটা টানা তৃতীয় পরাজয়।
অন্যদিকে ষষ্ঠ রাউন্ডের আরেক খেলায় সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শহীদ শাহজাহান সংঘের কাছে হেরে তৃতীয় পরাজয়ের তেতো স্বাদ নিয়েছে এফএমসি স্পোর্টস। শহীদ শাহাজান সংঘের এটি ছয় খেলায় দ্বিতীয় জয়। ষষ্ঠ রাউন্ড শেষে চার দলের পয়েন্ট তালিকার মধ্যে সিটি কর্পোরেশন একাদশের ৮, ব্রাদার্সের ৬, এফএমসি ৬ ও শহীদ শাহজাহান সংঘের ৪।
এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সিটি কর্পোরেশন একাদশ ও ব্রাদার্স ইউনিয়নের মধ্যকার খেলায় টস হেরে আগে ব্যাট করার আমন্ত্রন পেয়ে সিটি কর্পোরেশন একাদশ নির্ধারিত ৩৪ ওভারের খেলায় ৩৩.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে। দলের পক্ষে হারুনুর রশীদ ৩৯, শহিদুল ইসলাম ৩৭, মাহদী হাসান ৩১ আশরাফুল হোসেন ২২ ও মনিরুল হোসেন ১৭ রান করেন। ব্রাদার্সের হয়ে পাঁচ উইকেট তুলে নেন শহীদ আবদুল্লাহ। সোহরাওয়ার্দী শুভ তিনটি এবং শাহরিয়ার মাহিন ও ওমর ফারুক একটি উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে ব্রাদার্স ইউনিয়ন নয় উইকেটে নয় উইকেটে ১৬৮ রান তুলতে সক্ষম হয়। দলের মধ্যে উদ্বোধনী ব্যাটসম্যান মাইনুদ্দিন রুবেল ৫১, মাহবুবুল করিম ৩০, ইয়াসির আলী রাব্বি ১৯ ও সোহরাওয়ার্দী শুভ অপরাজিত ২৯ রান করেন।
সিটি কর্পোরেশন একাদশের হয়ে অধিনায়ক রনি চৌধুরী, শহিদুল ইসলাম ও মোজাহিদুল রানা দুটি করে এবং হারুনুর রশীদ একটি উইকেট নেন।
জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে এফএমসি বনাম শহীদ শাহজাহান সংঘের খেলায় টস জিতে এফএমসি স্পোর্টস আগে ব্যাট করতে নেমে দলের টপ ও মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে ৪৪.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে। দলের উদ্বোধনী ব্যাটসম্যান কফিল উদ্দিন করেন সর্বোচ্চ ৫২ রান। এছাড়া তাপস ঘোষ ২৫, রতন দাশ ২৯ ও তারেক আজিজ ১৩ রান করেন। শহীদ শাহজাহানের পক্ষে হাসান মুরাদ ও রাফসান তিনটি করে এবং মাহতাফ উদ্দিন দুটি উইকেট নেন।
১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শহীদ শাহজাহান সংঘ ৪৭.১ ওভারে চার উইকেট হাতে রেখে জয় তুলে নেয়। দলের পক্ষে মুস্তাকিম নুর ২৪, শুভ দাশ ৩২, আফসারুল করিম ২৯ ও হাসান মুরাদ ৩৫(অপরাজিত) রান করেন। এফএমসির পক্ষে শুভাগত হোম ও রতন দাশ দুটি করে এবং তারেক আজিজ ও রাকিবুল হোসেন একটি করে উইকেট নেন।
আজকের খেলায় জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতি ও ইস্পাহানী স্পোর্টিং ক্লাব এবং এমএ আজিজ স্টেডিয়ামে ফ্রেন্ডস ক্লাব ও শতদল ক্লাব মোকাবিলা করবে।