সিজেকেএস আন্ত:উপজেলা ফুটবলের ফাইনাল আজ মুখোমুখি বোয়ালখালী-লোহাগাড়া

18

 

সিজেকেএস আন্ত:উপজেলা ফুটবল টুর্নামেন্টের সর্বশেষ আসর অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালে। সেবার শিরোপা জিতেছিল লোহাগাড়া উপজেলা। বোয়ালখালী উপজেলাও এ আসরে এশবার চ্যাম্পিয়ন হয়েছিল, ২০০৪ সালে। সে হিসেবে আজকের সিজেকেএস আন্ত:উপজেলা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা লোহাগাড়ার জন্য শিরোপা অক্ষুন্ন রাখা আর বোয়ালখালী উপজেলার জন্য শিরোপা পুনরুদ্ধারের লড়াই। সে লড়াইকে সামনে রেখে দু’দলই রণসজ্জা আর কৌশল নিয়ে প্রস্তুত।
মুজিববর্ষ সিজেকেএস-কনফিডেন্স সিমেন্ট আন্ত:উপজেলা (অনূর্ধ্ব-১৬) ফুটবল টুর্নামেন্টের ফাইনাল আজ বিকাল ৪.৩০টায় এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বোয়ালখালী-লোহাগাড়া ম্যাচ শেষে পুরস্কার বিতরণ করবেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন স্পন্সর কনফিডেন্স সিমেন্ট লি.-এর ভাইস চেয়ারম্যান লায়ন রুপম কিশোর বড়–য়া।
ফাইনালকে সামনে রেখে গতকাল বিকালে এম এ আজিজ স্টেডিয়ামের কনফারেন্স রুমে মিট দ্য প্রেস এর আয়োজন করা হয়। কিন্তু সিজেকেএস ফুটবল সম্পাদক মো. শাহজাহান এর সঞ্চালনায় প্রশংসনীয় এ আয়োজনের সৌন্দর্যহানি ঘটায় লোহাগাড়া উপজেলা। এ অনুষ্ঠানের অত্যাবশ্যকীয় চরিত্র কোচ-ম্যানেজার ছাড়াই নিজে উপস্থিত হন লোহাগাড়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শামসুল আলম। লোহাগাড়া উপজেলার পক্ষ থেকে জানানো হয়, তাদের কোচ ও অধিনায়ক অসুস্থ। তবে বোয়ালখালী উপজেলার ম্যানেজার আবুল হাসেম মতি, কোচ তৌহিদুল আলম ও অধিনায়ক শিহাবুর রহমান উপস্থিত ছিলেন। ফাইনালিস্ট দু’দলই তাদের শিরোপা জয়ের আকাংখার ও আত্মবিশ্বাসের কথা জানান।
কোচ ও অধিনায়ক অসুস্থ থাকার কথা বলে সাংবাদিকদের তোপের মুখে পড়া শামসুল আলম জানালেন, প্রতিটি ম্যাচেই প্রতিপক্ষের উপর দাপট দেখিয়ে জিতে আসা তার দল শিরোপা জন্যই খেলবে। তবে খেলায় হার জিত আছে। যে দল ভালো খেলবে সে দল চ্যাম্পিয়ন হবে।
প্রতিপক্ষকে সমীহ করছে বোয়ালখালীর কর্মকর্তারাও। সেমিতে টাইব্রেকে জেতা বোয়ালখালী দলের অধিনায়ক ও কোচ জানালেন, আমাদের একাডেমি আছে। সেখানে ট্রেনিংপ্রাপ্ত ছেলেদেরকেই আমরা বিভিন্ন টুর্নামেন্টে খেলার সুযোগ করে দেই। আমরা ১৭ বছর পর ফাইনালে উঠেছি। কোচ হিসেবে আমার যা অভিজ্ঞতা তা দিয়েছি। আশা করি ছেলেরা চ্যাম্পিয়নের লক্ষ্যেই খেলবে। প্রতিটি পজিশনেই দক্ষ খেলোয়াড় থাকায় দল নিয়ে প্রচন্ড আত্মবিশ্বাসী আমরা।
সিজেকেএস’র উপজেলা ফুটবলের মাধ্যমে চট্টগ্রামের ফুটবলে জাগরণের সৃষ্টি হতে পারে। তবে সে জন্য প্রয়োজন সঠিক পরিকল্পনা প্রনয়ন ও তার বাস্তবায়ন। মিট দ্য প্রেসে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সিজেকেএস ফুটবল সম্পাদক মো. শাহজাহান, সিডিএফএ সভাপতি এস এম শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলাল, সদস্য এম এ মুছা বাবলু প্রমুখ।