সিআরবি রক্ষা আন্দোলন সফল

23

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে সিআরবিতে আগামী ৪ ও ৫ নভেম্বর অনুষ্ঠান করবে সিআরবি রক্ষায় নাগরিক সমাজ। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। গতকাল শুক্রবার দৈনিক পূর্বদেশ কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে বিষয়টি জানান সিআরবি রক্ষা আন্দোলনের মুখপাত্র ও নাগরিক কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল। এছাড়া তিনি শুরু থেকে সিআরবি রক্ষা আন্দোলনের বিভিন্ন দিক এবং ভবিষ্যৎ করণীয় বিষয়ে কথা বলেন।
দুই দিনব্যাপী অনুষ্ঠানের প্রথমদিন আগামী ৪ নভেম্বর হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে সমাবেশ। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী।
সিআরবি রক্ষা আন্দোলনের মুখপাত্র ও নাগরিক কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল জানান, সিআরবি রক্ষায় আমাদের আন্দোলন আজ সফল হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জানিয়েছেন চট্টগ্রামের সর্বস্তরের মানুষের সেন্টিমেন্টের বিরুদ্ধে গিয়ে কোনো কাজ করা যাবে না। অবশেষে চট্টগ্রামের সর্বস্তরের মানুষের দীর্ঘদিনের আন্দোলনের প্রেক্ষিতে ঐতিহাসিক সিআরবি এলাকায় পিপিপি’র আওতায় হাসপাতাল নির্মাণ প্রকল্পটি রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক সীতাকুন্ডের কুমিরায় স্থানান্তরের উদ্যোগ নিয়েছে। আমরা খুশির খবরটি চট্টগ্রামের মানুষকে জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করছি।
তিনি এসময় সিআরবি রক্ষা আন্দোলনে দৈনিক পূর্বদেশের ভূমিকার প্রশংসা করেন। ভবিষ্যতেও চট্টগ্রামবাসীর স্বার্র্থ সংশ্লিষ্ট বিষয়ে পূর্বদেশের বলিষ্ট ভূমিকা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।
এ সময় শুভেচ্ছা বক্তব্যে দৈনিক পূর্বদেশের নির্বাহী সম্পাদক এ কে এম জহুরুল ইসলাম বলেন, দৈনিক পূর্বদেশ চট্টগ্রামের প্রতিনিধিত্ব করে। চট্টগ্রামবাসীর স্বার্থ রক্ষা এবং আন্দোলন-সংগ্রামে দৈনিক পূর্বদেশ যথাযোগ্য ভূমিকা রেখে এসেছে এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। সিআরবি রক্ষা আন্দোলনের সাফল্যের জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, অধ্যাপক ড. ইদ্রিস আলী, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধরণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, নুরুল ইসলাম, দিলরুবা খানম, একরাম, হাসিনা আক্তার টুনু, মুজিবুর রহামন বিপ্লব, আমিন মুন্না, সাদিপ, মোরশেদ ও তাপসসহ সিআরবি রক্ষা আন্দোলনের নেতৃবৃন্দ।