সিঅ্যান্ডএফ এজেন্টদের কর্মবিরতি

13

নিজস্ব প্রতিবেদক

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী চট্টগ্রামসহ সারাদেশের সকল কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনে একযোগে কর্মবিরতি পালন করছেন কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্টরা। কর্মবিরতির কারণে সারাদেশে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। এতে ভোগান্তির সম্মুখিন হচ্ছেন আমদানি-রপ্তানিকারকসহ সবশ্রেণির ব্যবসায়ীরা।
এর আগে কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্টদের কেন্দ্রীয় সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশন পূর্বনির্ধারিত এ কর্মবিরতির ডাক দেয়। জাতীয় রাজস্ব বোর্ডের লাইসেন্সসিং বিধিমালা ২০২০ সংশোধনসহ বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে পূর্ণদিবস কর্মবিরতি আহব্বান করা হয়।বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুর রহমান জানান, সারাদেশের সকল কাস্টমস হাউস ও স্টেশনে একযোগে কর্মবিরতি পালন করা হয়। এর আগে গত রবিবার ঢাকার রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ কর্মদিবস পালনে সংবাদ সম্মেলন করা হয়।
চট্টগ্রাম কাস্টমস এজেন্ট অ্যাসোসিয়েশন’র সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বলেন, মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রাম কাস্টমস হাউসে পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়। এ বিষয়ে আবার বসে পুনরায় কর্মসূচির বিষয়ে আলোচনা করা হবে। তারপর পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।