সাত রেস্টুরেন্টকে ১৭ হাজার টাকা জরিমানা

6

নিজস্ব প্রতিবেদক

নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রির দায়ে নগরীর ষোলশহর, মুরাদপুর এবং দুই নম্বর গেট এলাকায় সাতটি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার পরিচালিত এ অভিযানে রেস্টুরেন্ট মালিকদের মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন চান্দগাঁও সার্কেল এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা। নগর পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা জানান, সাধারণত নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ যেসব হোটেল-রেস্টুরেন্টে নিয়মিত খাবার খান, সে ধরনের খাবারের দোকানগুলোতেই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে সামান্য পরিমাণে জরিমানা করা হলেও মূল উদ্দেশ্য হোটেলগুলোর সার্বিক অবস্থার উন্নতি।এজন্য প্রতিষ্ঠান মালিকদের সতর্ক করা হয়েছে।
এছাড়া, বিপ্লব উদ্যানের ফুডকোর্টগুলোতে রেস্তোরাঁ পরিচালনার জন্য জেলা প্রশাসনের কোনও লাইসেন্স না থাকায় প্রথমবারের মত তাদেরকে সতর্ক করে আগামী এক সপ্তাহের মধ্যে লাইসেন্স সংগ্রহ করার নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি দোকানে খাবারের মূল্য তালিকা প্রদর্শন এবং দাম সহনীয় পর্যায়ে রাখার জন্য সকল রেস্টুরেন্ট মালিককে নির্দেশ দেয়া হয়েছে।