সাতকানিয়ায় ছাত্রলীগের এক নেতাকে ছুরিকাঘাত একজনকে অপহরণ

3

সাতকানিয়া প্রতিনিধি

সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়ন ছাত্রলীগ নেতার ওপর সশস্ত্র হামলার অভিযোগ করেছেন সাবেক সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী। এ সময় হামলাকারীরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিকে অপহরণ করে নিয়ে যায় বলেও অভিযোগ করেন তিনি।
গতকাল বৃহস্পতিবার ভোররাত আনুমানিক ২টার দিকে উপজেলার চরতি ইউনিয়নের তালতলা এলাকায় এ ঘটনা ঘটে বলে সাবেক সাংসদ জানান। আহত মানিকের পিঠে ও কোমরে ছুরিকাঘাত করা হয় বলে জানিয়েছেন এলাকাবাসীও। স্থানীয়রা জানান, গুরুতর আহত হওয়ায় ছাত্রলীগ নেতা মানিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত ওই নেতার নাম মো. মানিক ও অপহরণের শিকার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির নাম মাঈনুদ্দিন হাসান। তারা উভয়ই সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাবেক সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীর অনুসারী হিসেবে এলাকায় পরিচিত।
ঘটনার বিষয়ে সাবেক এমপি আবু রেজা নদভী বলেন, উপজেলার চরতি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাঈনুদ্দিন হাসান ও ছাত্রলীগ নেতা মানিক বিগত সংসদ নির্বাচনে নৌকার পক্ষে এলাকায় কাজ করেছিল। তখন থেকেই প্রতিপক্ষের লোকজন এই দুই নেতাকে দফায় দফায় হুমকি দিচ্ছিল এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য। কিন্তু তারা এলাকাতেই অবস্থান করছিল। সে ক্ষোভ থেকে চরতি ইউনিয়নের সন্ত্রাসী সাইফুল মেম্বার ও তার লোকজন বৃহস্পতিবার ভোররাত ২ টার দিকে ঘর থেকে বের করে মানিকের পিঠে ও কোমরে ছুরিকাঘাত করে। এ সময় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এগিয়ে এলে তাকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় সাতকানিয়া থানা পুলিশকে অবহিত করা হয়েছে।
চরতী ইউনিয়ন পরিষদের সদস্য সাইফুল ইসলাম অভিযোগ অস্বীকার করে জানান, চরতীতে এ ধরনের কোনো ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই। সাবেক এমপি ও উনার স্ত্রী চরতীতে কোনো ঘটনা ঘটলেই শুধু আমাকে দোষারোপ করেন।
সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার মোস্তাক আহমদ সাব্বির জানান, এ ধরনের কোনো খবর আমাদের জানা নেই। তাছাড়া উক্ত ঘটনায় কেউ থানায় অভিযোগ দেননি।