সাংবাদিকের বাসা থেকে স্বর্ণালঙ্কারসহ আট লাখ টাকা চুরি

10

নিজস্ব প্রতিবেদক

নগরীর পাঁচলাইশ থানাধীন আরাকান হাউজিং সোসাইটি এলাকার ভবনে সাংবাদিক জীবক বড়–য়ার বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। তার বাসা থেকে নগদ ৪ লাখ টাকা ও প্রায় ৪ লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার চুরি হয়েছে বলে তিনি জানান। ঘটনার পর বিষয়টি পাঁচলাইশ থানায় জানানো হয়।
গতকাল সোমবার সন্ধ্যার দিকে আরাকান হাউজিং সোসাইটির ছবিলা ম্যানশনের ছয় তলায় এ ঘটনা ঘটে।
জীবন বড়ুয়া বলেন, ‘সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে আমি আমার কর্মস্থলের উদ্দেশ্যে ও আমার স্ত্রী চকবাজারের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। পরবর্তীতে রাত সাড়ে ৮ টায় জমিদার আমার বাসার তালা খোলা দেখতে পেয়ে আমাকে মুঠোফোনে কল দিয়ে চুরি হওয়ার বিষয়ে জানান। তড়িঘড়ি করে আমি আমার অফিস থেকে বাসায় এসে দেখি, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে চোরের দল।
তিনি আরও বলেন, ‘আমার বাবার বাৎসরিক মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানের জন্য নগদ চার লাখ টাকা সংগ্রহ করে রেখেছিলাম। পাশাপাশি আমার স্ত্রীর পাঁচ ভরি স্বর্ণও ছিল। এখন বাসায় এসে দেখি কিছুই নেই’।
এ বিষয়ে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন মজুমদার পূর্বদেশকে বলেন, চুরির খবর পেয়েছি। ঘটনাস্থলে আমাদের টিম গেছে। টিম আসলে সবকিছু যাচাইয়ের পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। উল্লেখ্য, জীবক বড়ুয়া সহ-সম্পাদক হিসেবে দৈনিক পূর্বদেশে কর্মরত রয়েছেন।