সরকারি সুবিধা পাইয়ে দেওয়ার প্রলোভনে স্বর্ণ-টাকা লুট

31

বাঁশখালীতে অটোরিকশার এক নারী যাত্রীর সর্বস্ব ছিনিয়ে নিয়েছে যাত্রীবেশি প্রতারক চক্র। গতকাল বুধবার দুপুরে উপজেলা সদরে এ ঘটনাটি ঘটে। ভুক্তভোগী নারীর শনাক্তকৃত সন্দেহজনক অটোরিকশাটি জব্দ করেছে পুলিশ। তবে ওই মহিলা প্রতারণার শিকার হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।
হাতব্যাগসহ জিনিসপত্র হারানো রিজিয়া বেগম পূর্বদেশকে বলেন, কাথরিয়া ইউনিয়নের কোট পাড়ার নিজ বাড়ি থেকে সিএনজিচালিত অটোরিকশা যোগে মৃত স্বামী আবু জাহের চৌধুরীর মুক্তিযোদ্ধা ভাতা তুলতে উপজেলা পরিষদে আসছিলাম। আসার পথে অটোরিকশায় পরিচয় হয় এক নারী ও চালকসহ তিনজনের সাথে। তারা আমাকে বলে আরো সরকারি সুবিধা নিয়ে দেওয়া যাবে। কিন্তু সাথে দামি জিনিসপত্র থাকলে সরকারি সহায়তা দেবে না। তারা অটোরিকশায় ব্যাগ রেখে উপজেলা পরিষদে নিয়ে আরো সরকারি সহায়তার ব্যবস্থা করে দেয়ার কথা বলে নামিয়ে দেয়। অটোরিকশা থেকে নামার পরপরই আমার হাতব্যাগটি নিয়ে তিনজনই পালিয়ে যায়। অনেকক্ষণ খোঁজ করে উপজেলা সদরের একটি স্থানে খালি অটোরিকশাটি খুঁজে পাই। থানায় অভিযোগ দিলে পুলিশ অটোরিকশাটি থানায় নিয়ে আসে। হাতব্যাগে এক জোড়া সোনার চেইন, এক জোড়া সোনার কানের দুল ও নগদ টাকাসহ বিভিন্ন মুল্যবান জিনিসপত্র ছিল।
বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, প্রাথমিকভাবে এটি প্রতারণা মনে হচ্ছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এখনো জিনিসপত্রগুলো উদ্ধার করা যায়নি। একটি অটোরিকশা থানায় জব্দ রয়েছে। তবে এই অটোরিকশাটিই ওই নারী ব্যবহার করেছেন কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি।