লোহাগাড়ায় ১৪ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি

6

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়া উপজেলায় এসএসসি ও দাখিল পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করার দায়ে ১৪ কক্ষ পর্যবেক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গতকাল শনিবার পরীক্ষা চলাকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ উল্যাহ কেন্দ্র পরিদর্শনকালে দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের মোবাইল ফোনের ব্যবহার দৃষ্টিগোচর হলে তিনি দুইটি পরীক্ষা কেন্দ্রের ১৪ জন শিক্ষকের বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করেন।
জানা যায়, পরীক্ষা চলাকালে মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করায় মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত দাখিল পরীক্ষা কেন্দ্র আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসায় ৭ জন এবং চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা কেন্দ্র দক্ষিণ সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ৭ জন কক্ষ পর্যবেক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. শরীফ উল্যাহ জানান, পরীক্ষা কেন্দ্র পরিদর্শনকালে জানতে পারি কিছু কক্ষ পর্যবেক্ষক মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করছেন। আমি কক্ষ পরিদর্শনে গিয়ে ১৪ জন শিক্ষকের কাছে মোবাইল ফোন দেখতে পাই। এসময় আমি কেন্দ্র সচিবের কাছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করলে কেন্দ্র সচিবদ্বয় ১৪ জন শিক্ষককে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেন। অব্যাহতিপ্রাপ্ত উক্ত পর্যবেক্ষকরা চলতি বছরের বাকি পরীক্ষাগুলো এবং পরবর্তী বছরের এসএসসি ও দাখিল পরীক্ষার দায়িত্ব পালন করতে পারবেন না।
তিনি আরও জানান, পরীক্ষা কেন্দ্রে কক্ষ পর্যবেক্ষকদের মোবাইল ফোনসহ দায়িত্ব পালনের কোনো সুযোগ নেই।