লিন ঝড়ে বন্ধ্যাত্ব ঘুচল লাহোরের

18

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোরের ফ্র্যাঞ্চাইজিকে বরাবরই শক্ত দল গড়তে দেখা গেছে। তবে আগের চার আসরে সেভাবে সাফল্য পায়নি দলটি। সেমিফাইনাল পর্যন্তও উঠতে পারেনি লাহোর কালান্দার্স। ক্রিস লিন ঝড়ে পঞ্চম আসরে এসে সেমির টিকিট পেল লাহোর। রোববার মুলতান সুলতানসকে নয় উইকেটে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে লাহোর। আজ দ্বিতীয় সেমিফাইনালে করাচি কিংসের মুখোমুখি হবে লাহোর। একই দিনে প্রথম সেমিতে পেশওয়ার জালমির বিপক্ষে খেলবে মুলতান সুলতানস।
প্রথমে ব্যাটিং করে ছয় উইকেটে ১৮৬ রানের সংগ্রহে গড়ে দলটি। শুরুটা বাজে হলেও মুলতানের হয়ে মাঝের ওভারগুলিতে ঝড় তুলেছিলেন খুশদিল শাহ। দলীয় ৪ রানে দুই ওপেনারকে হারায় মুলতান। তবে পাঁচে নেমে মাত্র ২৯ বলে ৭০ রান করে শুরুর সেই ধাক্কা বুঝতেই দেননি খুশদিল। বাঁহাতি অলরাউন্ডারের ইনিংসে চারের মার ৫টি, ছক্কা ৬টি। মুলতানের বড় সংগ্রহে ভূমিকা রেখেছে অধিনায়ক শান মাসুদের ২৯ বলে ৪২ ও রবি বোপারার ৩৬ বলে ৩৩ রানের ইনিংস দুটিও। লাহোরের হয়ে ডেভিড হুইচি ও শাহিন শাহ আফ্রিদি দুটি করে উইকেট নিয়েছেন।
‘ডু অর ডাই‘ ম্যাচে ১৮৬ রানের স্কোরকে কঠিন চ্যালেঞ্জই বলতে হবে। লাহোর এই চ্যালেঞ্জ জয়ে বেছে নেয় পাল্টা আক্রমণের পথ। তাতেই বুঝি চার বছরের বন্ধ্যত্বটা ঘুচল! পাওয়ার প্লেতে প্রতিপক্ষের বোলারদের কচুকাটা করতে চেয়েছেন লাহোরের দুই ওপেনার ক্রিস লিন ও ফখর জামান। পাওয়ার প্লেতে দুজন তুলেছেন ৭২ রান। লাহোরের একশ পূর্ণ হয়েছে নবম ওভারে। ফখর ৩৬ বলে ৭ চার ২ ছয়ে ৫৭ করে ফিরলেও লিন ঝড় থামাতে পারেনি মুলতানের বোলাররা।
৫২ নম্বর বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের দুই নম্বর সেঞ্চুরি পূর্ণ করে দলের জয় নিশ্চিত হওয়ার সময় লিন অপরাজিত ছিলেন ১১৩ রান করে। তার ৫৫ বলের ইনিংসে চারের চারের মার ১২, ছক্কা ৬টি। ১৮.৫ ওভারে এক উইকেট হারিয়ে জয়ের জন্য ১৯১ রান তুলে ফেলে লাহোর।