রোয়াংছড়িতে অর্ধদিবস হরতাল পালিত

29

বান্দরবান রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন সভাপতি মংমং থোয়াই মারমাকে হত্যার প্রতিবাদে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগ এই হরতালের ডাক দেন।
হরতাল চলাকালে উপজেলা সদর থেকে দুরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। উপজেলার অভ্যন্তরীণ রুটের অটোরিকশা এবং মোটর সাইকেলসহ সব ধরণের যান চলাচল বন্ধ ছিল। রোয়াংছড়ি উপজেলার চারটি ইউনিয়নের সাথেও সব ধরণে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। জেলা সদর থেকে উপজেলার উদ্যোশে কোন ধরণের যানবাহন দেখা যায়নি। সকাল থেকেই উপজেলা আওয়ামী লীগ’সহ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা উপজেলার প্রধান সড়কসহ বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এতে দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ।
অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়।
এদিকে অর্ধদিবস হরতাল কর্মসূচি শেষে পথ সমাবেশ করেন উপজেলা আওয়ামী লীগ। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি চহ্লামং মারমা এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা। অন্যান্যদের মধ্যে মন্ত্রীর প্রতিনিধি নেইতন বুইতিং, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইচিংপ্রু মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, সাধারণ সম্পাদক আনন্দসেন তঞ্চঙ্গ্যা, সাংগঠনিক সম্পাদক জনম জয় তঞ্চঙ্গ্যা বক্তব্যে রাখেন। এছাড়া ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গতকাল সোমবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে উপজেলা পর্যায়ে একটি প্রস্তুতি সভা শেষে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন মংমং থোয়াই মারমা। তিনি রোয়াংছড়ি উপজেলা তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।