রোহিঙ্গা যখন ভাড়াটে খুনি

9

লোহাগাড়া প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের বাইয়ার পাড়ায় ৫০ হাজার টাকার লোভে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধকে খুন করে পালিয়ে যাওয়ার ১০ দিন পর মো. আমিন (২৫) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে থানা পুলিশ। এসময় তার কাছ থেকে একটি ধারালো দা উদ্ধার করা হয়েছে।
গত রবিবার রাতে কক্সবাজারের উখিয়ার কুতুপালং মধুরছড়া ক্যাম্প স্টেশনে অভিযান চালিয়ে তাকে আটক করেন লোহাগাড়া থানা পুলিশ। তিনি রোহিঙ্গা শরণার্থী ৪ নম্বর ক্যাম্পের সি-৩ ব্লকের আজিজুর রহমানের ছেলে এবং বৃদ্ধ আহম্মেদ কবির হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি। এদিকে, আটকের পর গতকাল সোমবার তাকে চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান জানান, গত ১৬ ফেব্রুয়ারি রাতে লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের বাইয়ার পাড়ার আহম্মেদ কবির নামের ৭৫ বছর বয়সী এক বৃদ্ধ খুন হন। মূলত দৈনিক মজুরী কাঙ্খিত পরিমাণে না দেয়া এবং ঘটনার দিন খুন হওয়া আহম্মেদ কবিরের সাথে নগদ প্রায় ৫০ হাজার টাকা থাকায় ক্ষোভ ও টাকার লোভে আটককৃত আমিন ও তার সহযোগীরা মিলে ধারালো দা দিয়ে আহম্মেদ কবিরকে কুপিয়ে হত্যা করে কক্সবাজার পালিয়ে যায় বলে জিজ্ঞাসাবাদে জানায়। আমিন খুন হওয়া আহম্মেদ কবিরের বাড়িতে দৈনিক মজুরীর ভিত্তিতে কৃষি কাজ করতো।
ওসি আতিকুর রহমান আরও বলেন, লোহাগাড়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নুরুন্নবী এবং এএসআই শরীফুলের নেতৃত্বে পুলিশের একটি টিম উক্ত এলাকা থেকে তথ্য-প্রযুক্তির সাহায্যে হত্যাকান্ডে জড়িত আমিনকে আটক করেন। আটকের পর ঘটনার বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামিকে গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে বলেও তিনি জানান।