রোহিঙ্গা ক্যাম্প ইয়াবাবিরোধী অভিযানে গুলিবিদ্ধ র‌্যাবের ২ সদস্য

19

টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবা বিরোধী অভিযানে গিয়ে সন্ত্রাসীর গুলিতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। গতকাল সোমবার বিকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া শরনার্থী ক্যাম্পে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন, সদস্য সৈনিক ইমরান ও কর্পোরাল শাহাব উদ্দিন।
কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের ইনচার্জ (এএসপি) শাহ আলম জানান, বিকালে ইয়াবা বিরোধী অভিযানে গেলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় রোহিঙ্গা সন্ত্রাসীরা।
এতে দুই র‌্যাব সদস্য গুলিবিদ্ধ হন। প্রথমে তাদের টেকনাফ মেরিন সিটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের সিএমএইচে প্রেরণ করা হয়।
রোহিঙ্গা ক্যাম্প সূত্রে জানা যায়, র‌্যাব-১৫ সিপিসি-২ টেকনাফ ক্যাম্পের একটি দল ইয়াবার একটি বড় চালান পাচারের গোপন সংবাদে টেকনাফ হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া মৌচনী শরনার্থী ক্যাম্পে অবস্থান নেয়। স্বশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসী দলের সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি চালিয়ে পাহাড়ের দিকে চলে যায়। এ সময় সন্ত্রাসীদের গুলিতে দুই র‌্যাব সদস্য গুলিবিদ্ধ হলে আহতদের উদ্ধার করে টেকনাফ মেরিন সিটি হাসপাতালে আনা হলে কর্তব্যরত ডাক্তার তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করেন।
টেকনাফ মেরিন সিটি হাসপাতালে চিকিৎসক নাহিদ হাসান বলেন, বিকালে র‌্যাবের গাড়িতে করে গুলিবিদ্ধ দুই ব্যক্তিকে আনা হয়। তাদের কোমরে পেছনে গুলির আঘাত রয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের সিএমএইচ- এ পাঠিয়ে দেওয়া হয়েছে।
একাধিক সূত্রের দাবি রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় চিহ্নিত কিছু ইয়াবা চোরাকারবারি এবং সশস্ত্র সন্ত্রাসী গ্রূপ মিলে রোহিঙ্গা অপরাধীদের সঙ্গে মিলে ইয়াবা চোরাচালান নিয়ন্ত্রণ, ছিনতাই, অবৈধ অস্ত্রের মজুদ, অপহরণ করে মুক্তিপণ আদায় বাণিজ্য চালিয়ে আসছে।
নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের এক নেতা বলেন, দিন দুপুরে ক্যাম্প এলাকায় একদল সন্ত্রাসী র‌্যাব সদস্যদের উপর গুলি বর্ষণ করে। এতে র‌্যাবের দুই সদস্য আহত হওয়ার খবর পেয়েছি। এছাড়া গতকাল রবিবার টেকনাফের শালবন রোহিঙ্গা ক্যাম্পে ব্যাপক গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ক্যাম্পের লোকজন আতঙ্কের মধ্যে রয়েছে।