রুমায় কেএনএফ’র ৯ সদস্য গ্রেপ্তার

8

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৯ সশস্ত্র সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৯টি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে আইএসপিআর।
আইনশৃঙ্খলা বাহিনী জানায়, রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, হামলা ও আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুট, পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী সংগঠনগুলোর রাষ্ট্রবিরোধী কর্মকান্ড বন্ধে সাঁড়াশি অভিযানে নেমেছে যৌথ বাহিনী। জেলার রুমা, থানচি. রোয়াংছড়ি, আলীকদম- এই চারটি উপজেলার সীমান্তবর্তী এলাকাগুলো চিহ্নিত করে সেনাবাহিনী, র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী যৌথ অভিযান চালাচ্ছে।
জানা গেছে, অভিযানে রুমা উপজেলার চুংচুং পাড়া থেকে ৬ জন এবং আত্তাপাড়া থেকে ৩ কেএনএফ সদস্যকে অস্ত্রশস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ ৯টি অস্ত্র ও বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করেছে।
বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী জানান, রুমা-রোয়াংছড়ি সীমান্তের দূর্গম চুংচুং পাড়া, আত্তাপাড়া, রনিন পাড়া, মুন্নুম পাড়া, পাইক্ষ্যং পাড়া এলাকায় যৌথ বাহিনীর অভিযান চলমান রয়েছে। অভিযানে চুংচুং পাড়া থেকে ৬ জন এবং আত্তাপাড়া থেকে ৩ জনকে গ্রেপ্তার করা হয়। তারা সবাই কেএনএফ’র সদস্য। তবে গ্রেপ্তারকৃতদের বিস্তারিত তথ্য-পরিচয় পাওয়া যায়নি।
উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংকে ডাকাতি, হামলা এবং আইনশৃঙ্খলা বাহিনী ১৪টি অস্ত্র লুট করেছিল পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ। এ ঘটনায় ৮টি মামলায় কেএনএফ’র সঙ্গে জড়িত এ পর্যন্ত ৬৩ জনকে কারাগারে পাঠানো হয়েছে।